আইসিসির বিশ্বকাপ একাদশেও সাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
আরেকটি স্বীকৃতি পেলেন সাকিব আল হাসান

আরেকটি স্বীকৃতি পেলেন সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

৮ ইনিংসে দুই সেঞ্চুরি আর পাঁচ হাফ-সেঞ্চুরিতে রান ৬০৬। ৩টিতে ম্যাচসেরা আর টুর্নামেন্টে সর্বাধিক গড় ৮৬.৫৭। এখানেই শেষ নয়, বল হাতে নিয়েছেন ১১ উইকেট। সঙ্গে ১ ক্যাচ। বিশ্বকাপের এক আসরের ইতিহাসে এমন অলরাউন্ডারিং সাফল্য আর কারোর নেই। তার পথ ধরে বেশ কিছুদিন ধরেই প্রশংসায় ভাসছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টের সেরা ক্রিকেটার না হলেও এবার আরেকটি স্বীকৃতি পেলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) করা বিশ্বকাপ একাদশে জায়গা পেলেন সাকিব। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য এই সম্মান পেলেন তিনি। আইসিসির বিশ্বকাপ একাদশে আছেন- ইংল্যান্ডের চার, নিউজিল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার দুজন করে। দলে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার কেউই নেই।

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে একাধিক রেকর্ড গড়েছেন তিনি। এর আগে বিশ্বকাপে ৪০০ রান ও ১০ উইকেটই ছিল না কারোর। এবার ৬০৬ রান ও ১১ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব। একইসঙ্গে এক বিশ্বকাপে সাতটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলে ছুঁয়ে ফেলেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/15/1563202001210.jpg

আইসিসির গড়া বিশ্ব একাদশের অধিনায়ক হিসেবে সংগতভাবেই আছেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ড অধিনায়কই হয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এই একাদশ গঠন করেছেন সাবেক ক্রিকেটার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ, ইশা গুহ আর আইসিসির জেনারেল ম্যানেজার জোফ অ্যালার্ডিস ও বিখ্যাত ক্রিকেট সাংবাদিক লরেন্স বুথ।

আইসিসি বিশ্বকাপ একাদশ-
জেসন রয়, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, জোফরা আর্চার, লকি ফার্গুসন ও জাসপ্রিত বুমরাহ।

আপনার মতামত লিখুন :