Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

ক্ষমা চাইলেই শাস্তি থেকে বাঁচবেন মেসি!

ক্ষমা চাইলেই শাস্তি থেকে বাঁচবেন মেসি!
বিপাকেই আছেন লিওনেল মেসি
স্পোর্টস ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

দক্ষিণ আমেরিকান ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেকায়দায় পড়ে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবল মহাতারকা রয়েছেন দুই বছরের নিষেধাজ্ঞার শঙ্কায়। তাহলে শাস্তি থেকে মুক্তি পাওয়ার উপায় কি? 

উপায়টা বাতলে দিয়েছেন- কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টের আর্জেন্টাইন কনমেবল সদস্য গুস্তাভো আব্রু।  বার্সেলোনা সুপারস্টারকে ক্ষমা চাওয়ার পরামর্শই দিয়েছেন তিনি, ‘মেসিকে আমি ক্ষমা চাওয়ার পরামর্শ দেবো। কারণ সংস্থাটি তাকে শাস্তি দিতে যাচ্ছে!’

সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়ে মেসি দাবী করেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে সব রকম ব্যবস্থা করে রেখেছে কনমেবল।

অন্যায় না করেও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে এলএম টেন দেখেন লাল কার্ড। এরপর মেসি ফের দাবী করেন, বেফাঁস মন্তব্যের জন্যই তাকে এ শাস্তি দিয়েছে কনমেবল।

এদিকে বিশ্ব গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি খবর, মেসির লাল কার্ডের শাস্তি বাতিলের জন্য কনমেবলের কাছে আপিল করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এজন্য মেসির স্বাক্ষর সম্বলিত একটি লিখিত চিঠি পাঠিয়েছে তারা।

টানা দুই ফাইনালে চিলির কাছে ধরাশায়ী হওয়ার পর এবার শেষ চারেই ভাঙে মেসির দেশের হয়ে মেজর শিরোপা জয়ের স্বপ্ন। তারওপর এখন সামনে ঝুলছে শাস্তির খড়গ। তাই স্বাভাবিকভাবেই মন ভালো নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ফুটবলারের।

আপনার মতামত লিখুন :

হকি সিরিজ খেলতে ঢাকায় ভারতীয় মেয়েরা

হকি সিরিজ খেলতে ঢাকায় ভারতীয় মেয়েরা
ঢাকায় এসেছে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দল

বাংলাদেশ নারী হকি দলের সামনে নতুন চ্যালেঞ্জ। আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলকে পাচ্ছে স্বাগতিকরা। প্রস্তুতি সিরিজ খেলতে সোমবার ঢাকা পা রেখেছে ভারতীয় মেয়েরা।

মঙ্গলবার বিকেল চারটায় মাঠে নেমে পড়বে দুই দল। রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রস্তুতি হকি সিরিজ।

এই সিরিজকে ঘিরে সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। যেখানে বক্তব্য রাখেন নারী হকি দলের উপদেষ্টা কোচ ড. অজয় কুমার বানসাল, সহকারী কোচ হেদায়েতুল ইসলাম রাজীব ও শহীদুল্লাহ টিটু। ছিলেন হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশিদ শিকদার ও নির্বাহী সদস্য বদরুল ইসলাম দিপু ও খাজা তাহের লতিফ মুন্না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566225403109.jpg

সহ সভাপতি আব্দুর রশীদ শিকদার বলেন, ‘ওমেন্স জুনিয়র এএইচএফ কাপের আগে এটি মেয়েদের প্রস্তুতি সিরিজ। এখানে খেলে বাংলাদেশের মেয়েরা ম্যাচ টেম্পারমেন্টের সঙ্গে মানিয়ে নিতে চেষ্টা করবে।’

ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের অনূর্ধ্ব ২১ নারী হকি দল।

উদ্বোধনী ম্যাচে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে উপস্থিত থাকার কথা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীনের।

হায়দরাবাদে বেলিসের সহকারী হ্যাডিন

হায়দরাবাদে বেলিসের সহকারী হ্যাডিন
সহকারী কোচ হিসেবে হায়দরাবাদে নাম লেখালেন হ্যাডিন, ছবি: সংগৃহীত

সানরাইজার্স হায়দরাবাদের সহকারী কোচ হিসেবে যোগ দিলেন ব্রাড হ্যাডিন। আইপিএলের আগামী আসরে তিনি দায়িত্ব পালন করবেন। আজ সোমবার ফ্র্যাঞ্চাইজিটি তাদের অফিসিয়্যাল টুইটার পেজে খবরটা নিশ্চিত করেছে।

হায়দরাবাদে ২০১৯ সালে ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া ট্রেভর বেলিসের সহকারী হিসেবে কাজ করবেন ২০১৫ সালে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ী এ ক্রিকেটার।

এর আগে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেন সাবেক এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ভারত ও দক্ষিণ আফ্রিকা এ দলের বিপক্ষে সাবেক টেস্ট সতীর্থ রায়ান হ্যারিসের সঙ্গে অস্ট্রেলিয়ান এ দলের সহকারী কোচ ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক এ সহ-অধিনায়ক।

৪১ বছরের হ্যাডিন ২০০১-২০১৫ সাল পর্যন্ত ৬৬ টেস্ট, ১২৬ ওয়ানডে ও ৩৪ টি-টুয়েন্টি খেলে আন্তর্জাতিক ক্রিকেটে সংগ্রহ করেন ৬৭৯০ রান।

টম মুডির স্থলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল হায়দরাবাদের প্রধান কোচ হন বেলিস। চলতি অ্যাশেজ সিরিজ শেষে ইংল্যান্ড দলের দায়িত্ব ছাড়বেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র