Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

ভাইয়ের মৃত্যুর শোক কাটিয়ে বিশ্বকাপ জয়

ভাইয়ের মৃত্যুর শোক কাটিয়ে বিশ্বকাপ জয়
বন্ধুসুলভ ভাইকে হারিয়ে হতবাক হয়ে পড়েন জোফরা আর্চার
স্পোর্টস ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরুর পরই আসে খারাপ খবরটা। জোফরা আর্চার জানতে পারেন, তার প্রিয় চাচাতো ভাই আশান্টিও ব্ল্যাকম্যান আর নেই। সেন্ট ফিলিপে বাড়ির বাইরে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন তিনি। বন্ধুসুলভ ভাইকে হারিয়ে হতবাক হয়ে যান এ তারকা ইংলিশ পেসার।

আর্চারের বাবা ফ্র্যাঙ্ক বলেন, ‘আর্চারের চাচাতো ভাইও তার সমবয়সী এবং তারা খুবই ঘনিষ্ঠ ছিল।  এমনকি মৃত্যুর আগের দিন আর্চারকে বার্তাও পাঠিয়েছিল তার ভাই। তার মৃত্যুতে সত্যিই ভেঙে পড়ে ছিল আর্চার।  কিন্তু পরে শোকটা কাটিয়ে উঠে এগিয়ে যায় ও।’

মনের মাঝে ভাই হারানোর বেদনা নিয়েও আর্চার খেলে গেছেন বিশ্বকাপে। শুধু খেলে যাননি, ইংল্যান্ড হিরো শোককে শক্তিতে রূপান্তর করে পুরো টুর্নামেন্ট জুড়ে রীতিমতো দ্যুতি ছড়িয়ে গেছেন আগুনে বোলিংয়ে।

১১ ইনিংসে ২০ উইকেট নিয়ে বার্বাডিয়ান বংশোদ্ভূত এ পেসার বনে গেছেন বিদায়ী বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি। সুবাদে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ে রেখেছেন অগ্রণী ভূমিকা।

লর্ডসে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ফাইনালটা ২৪১ রানে হয়ে যায় টাই।  ফলে ফাইনালের ভাগ্য গড়ায় সুপার ওভারে। সেই সুপার ওভারে বল করে নিউজিল্যান্ডকে জিততে দেননি আর্চার।  প্রতিপক্ষকে নিজেদের সমান ১৫ রানে আটকে রাখেন। ফলে সুপার ওভারেও টাই হলে বেশি বাউন্ডারি হাঁকানোর সুবাদে শিরোপা জিতে নেয় স্বাগতিক ইংল্যান্ড।

আপনার মতামত লিখুন :

হকি সিরিজ খেলতে ঢাকায় ভারতীয় মেয়েরা

হকি সিরিজ খেলতে ঢাকায় ভারতীয় মেয়েরা
ঢাকায় এসেছে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দল

বাংলাদেশ নারী হকি দলের সামনে নতুন চ্যালেঞ্জ। আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলকে পাচ্ছে স্বাগতিকরা। প্রস্তুতি সিরিজ খেলতে সোমবার ঢাকা পা রেখেছে ভারতীয় মেয়েরা।

মঙ্গলবার বিকেল চারটায় মাঠে নেমে পড়বে দুই দল। রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রস্তুতি হকি সিরিজ।

এই সিরিজকে ঘিরে সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। যেখানে বক্তব্য রাখেন নারী হকি দলের উপদেষ্টা কোচ ড. অজয় কুমার বানসাল, সহকারী কোচ হেদায়েতুল ইসলাম রাজীব ও শহীদুল্লাহ টিটু। ছিলেন হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশিদ শিকদার ও নির্বাহী সদস্য বদরুল ইসলাম দিপু ও খাজা তাহের লতিফ মুন্না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566225403109.jpg

সহ সভাপতি আব্দুর রশীদ শিকদার বলেন, ‘ওমেন্স জুনিয়র এএইচএফ কাপের আগে এটি মেয়েদের প্রস্তুতি সিরিজ। এখানে খেলে বাংলাদেশের মেয়েরা ম্যাচ টেম্পারমেন্টের সঙ্গে মানিয়ে নিতে চেষ্টা করবে।’

ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের অনূর্ধ্ব ২১ নারী হকি দল।

উদ্বোধনী ম্যাচে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে উপস্থিত থাকার কথা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীনের।

হায়দরাবাদে বেলিসের সহকারী হ্যাডিন

হায়দরাবাদে বেলিসের সহকারী হ্যাডিন
সহকারী কোচ হিসেবে হায়দরাবাদে নাম লেখালেন হ্যাডিন, ছবি: সংগৃহীত

সানরাইজার্স হায়দরাবাদের সহকারী কোচ হিসেবে যোগ দিলেন ব্রাড হ্যাডিন। আইপিএলের আগামী আসরে তিনি দায়িত্ব পালন করবেন। আজ সোমবার ফ্র্যাঞ্চাইজিটি তাদের অফিসিয়্যাল টুইটার পেজে খবরটা নিশ্চিত করেছে।

হায়দরাবাদে ২০১৯ সালে ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া ট্রেভর বেলিসের সহকারী হিসেবে কাজ করবেন ২০১৫ সালে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ী এ ক্রিকেটার।

এর আগে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেন সাবেক এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ভারত ও দক্ষিণ আফ্রিকা এ দলের বিপক্ষে সাবেক টেস্ট সতীর্থ রায়ান হ্যারিসের সঙ্গে অস্ট্রেলিয়ান এ দলের সহকারী কোচ ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক এ সহ-অধিনায়ক।

৪১ বছরের হ্যাডিন ২০০১-২০১৫ সাল পর্যন্ত ৬৬ টেস্ট, ১২৬ ওয়ানডে ও ৩৪ টি-টুয়েন্টি খেলে আন্তর্জাতিক ক্রিকেটে সংগ্রহ করেন ৬৭৯০ রান।

টম মুডির স্থলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল হায়দরাবাদের প্রধান কোচ হন বেলিস। চলতি অ্যাশেজ সিরিজ শেষে ইংল্যান্ড দলের দায়িত্ব ছাড়বেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র