ওভারথ্রোর নিয়ম মাথায় ছিল না উইলিয়ামসনের!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আম্পায়ারকে দোষ দিচ্ছেন না কেন উইলিয়ামসন

আম্পায়ারকে দোষ দিচ্ছেন না কেন উইলিয়ামসন

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপটা প্রথমবারের মতো ইংল্যান্ড নয় জিততে যাচ্ছিল নিউজিল্যান্ডই। কিন্তু অবিশ্বাস্য নাটকীয় ম্যাচে একটি ওভারথ্রোতেই বিশ্বকাপ জয়ের স্বপ্নটা ভেঙে যায় কিউইদের। 

কিন্তু ওভারথ্রোর নিয়মটা নাকি মাথায় ছিল না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের, ‘আসলে ওভারথ্রোর নিয়মটা আমার জানাই ছিল না।’ মার্টিন গাপটিলের থ্রো স্টোকসের ব্যাটে লেগে ছুঁয়ে ফেলে বাউন্ডারি। ইংল্যান্ড পেয়ে যায় বাড়তি চার রান। বিপত্তি এখানেই শেষ নয়। মাঠের আম্পায়ার কুমার ধর্মসেনা ভুল করে একটি রান বেশি দিয়ে দেন ইংল্যান্ডকে।

ব্যাটসম্যান স্টোকস উইকেটের প্রান্ত সীমানা স্পর্শ না করলেও পাঁচ রানের জায়গায় ছয় রান দিয়ে দেন আম্পায়ার ধর্মসেনা। শিরোপাটা তখনই হাতছাড়া হয়ে যায় নিউজিল্যান্ডের।

রোববার ফাইনালে মাঠের আম্পায়ার ভুল করে ইংল্যান্ডকে একটি বাড়তি রান দিয়ে ফেলেন। কিন্তু তারপরও নিজেদের হারের জন্য আম্পায়ারদের দোষারোপ করছেন না উইলিয়ামসন, ‘আম্পায়ারদের এবং তাদের কাজের ওপর আপনাকে অবশ্যই আস্থা রাখতে হবে।’

রোববার লর্ডসের মহানাটকীয় ফাইনালে বিশ্বকাপ শিরোপার বিজয়ী কিন্তু রানের বিচারে নির্ধারিত হয়নি। হয়েছে বাউন্ডারি হাঁকানোর হিসেবে। আর এনিয়ে ক্রিকেট দুনিয়ায় চলছে সমালোচনার ঝড়। বাউন্ডারির নিয়ম বাতিলের জোর দাবী উঠেছে চার দিকে।

আপনার মতামত লিখুন :