কেকেআরে বিশ্বকাপ জয়ী কোচ বেলিস

স্পোর্টস ডেস্ক,বার্তাটোয়েন্টিফোর.কম
নতুন দ্বায়িত্বে ট্রেভর বেলিস

নতুন দ্বায়িত্বে ট্রেভর বেলিস

  • Font increase
  • Font Decrease

ইংল্যান্ড সেমি-ফাইনালে উঠার পরই সিদ্ধান্তটা জানিয়ে দিয়েছিলেন কোচ ট্রেভর বেলিস। তার দল বিশ্বকাপ জিতুক বা না জিতুক চাকরিটা আর করছেন না তিনি। ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শেষে সেটাই করলেন তিনি। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ এবার যোগ দিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)।

দিন কয়েক আগেই সাবেক কোচ জ্যাক ক্যালিসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে কেকেআর। তখনই বোঝা গিয়েছিল, দলটি নতুন করে শুরু করতে যাচ্ছে আইপিএলের আগামী আসর। লক্ষ্যটা সামনে রেখে বলিউড বাদশাহ শাহরুখ খানের দলটি সাবেক গ্রেট প্রোটিয়া অলরাউন্ডারের ফেলে যাওয়া শূন্য জায়গাটা পূরণ করল বেলিসকে দলে ভিড়িয়ে।

বেলিস এখন কাজ করবেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে। কিউই এ ধারাভাষ্যকার কাজ করবেন অবশ্য ব্যাটিং কোচ হিসেবে।

বেলিস এবারই প্রথম নয়। এর আগে ২০১১-২০১৪ সাল পর্যন্ত কেকেআরে কোচের দায়িত্বে ছিলেন তিনি। দলের দুটি শিরোপাই আসে তার সময়েই। বেলিস কাজ করেন বিগ ব্যাশ দল সিডনি সিক্সার্সের সঙ্গেও। ২০১১ বিশ্বকাপের ফাইনালে খেলা শ্রীলঙ্কার কোচও ছিলেন তিনি।

পরে অস্ট্রেলিয়ান কোচ ২০১৫ সালে মনোযোগী হন ইংল্যান্ডকে নিয়ে। শ্রীলঙ্কা দলে নিজের সহকারী পল ফারব্রেসের সঙ্গে জুটি বেঁধে ইংলিশ ক্রিকেট দলের দায়িত্ব কাঁধে তুলে নেন। দুই দিন আগে সেই দলকে প্রথম বারের মতো বিশ্বকাপ শিরোপাও উপহার দিয়েছেন।

আপনার মতামত লিখুন :