পাকিস্তানের কোচ হচ্ছেন অ্যান্ডি ফ্লাওয়ার?

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মিকি আর্থারের জায়গায় আসতে পারেন ফ্লাওয়ার

মিকি আর্থারের জায়গায় আসতে পারেন ফ্লাওয়ার

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপ মিশন শেষে চুক্তির মেয়াদ শেষ হয়েছে মিকি আর্থারের। দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ অস্ট্রেলিয়ান কোচের সঙ্গে চুক্তি নবায়ন করতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন কোচ চেয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তিও দিয়েছে তারা।

গণমাধ্যমের গুঞ্জন পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিতে পারেন অ্যান্ডি ফ্লাওয়ার। দেশটির ক্রিকেট বোর্ড জিম্বাবুয়ের সাবেক এ অধিনায়ককে দলে টানতে বেশি আগ্রহী।

পিসিবির আগ্রহের কারণ ফ্লাওয়ারের সমৃদ্ধ কোচিং ক্যারিয়ার। ইংল্যান্ডের কোচ হিসেবে দারুণ সফল ছিলেন তিনি। ব্রিটিশদের এনে দেন ২০১০ ওয়ার্ল্ড টি-টুয়েন্টি শিরোপা। ২৮ বছরের মধ্যে প্রথম বারের মতো ভারতের মাটিতে জেতেন টেস্ট সিরিজ। ঘরের মাঠে ৩-০ ব্যবধানে ইংলিশদের উপহার দেন অ্যাশেজ ট্রফি।

বোর্ডের এক সূত্র জানিয়েছে, ‘ইংল্যান্ডের কোচ হিসেবে ফ্লাওয়ারের অর্জনে যার পর নাই অভিভূত পিসিবি। তাছাড়া ইংল্যান্ড ক্রিকেট বোর্ড একাডেমির নেপথ্যে থেকে তিনি গড়ে তুলেন শক্তিশালী একটি ওয়ানডে দল। যে দলটাই এবার বিশ্বকাপ জিতে নিয়েছে।’

বিশ্বকাপ শেষে বিদায়ী কোচ আর্থারকে নিয়েও চলছে গুঞ্জন। তাকে কোচ হিসেবে রেখে দেওয়ার বিকল্প চিন্তা-ভাবনাও করছে পাকিস্তানের ক্রিকেট কর্তা-ব্যক্তিরা।

আগামী ২৭ জুলাই পিসিবির ক্রিকেট কমিটির সঙ্গে আলোচনায় বসবেন আর্থার। তাদের বৈঠকে গুরুত্ব পাবে গত তিন বছর ও ভবিষ্যতে দলের পারফরম্যান্স।

বোর্ড ডিরেক্টর ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ওয়াসিম খানের নেতৃত্বে কমিটির সদস্য ওয়াসিম আকরাম, মিসবাহ-উল-হক ও উরুজ মুমতাজ কথা বলবেন আর্থারের সঙ্গে।

সঙ্গে কোচ হওয়ার দৌড়ে আছেন কিংবদন্তি অফ-স্পিনার সাকলাইন মুশতাকও। ইংল্যান্ডসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক দলের পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে।

নিউজিল্যান্ডের সমান হার-জিত আর পয়েন্ট নিয়েও সেমি-ফাইনালে খেলতে পারেনি পাকিস্তান। রানরেটে পিছিয়ে থাকায় পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থেকে শেষ করে বিশ্বকাপ আসর। ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে দলের ব্যর্থতার পরই কোচ পরিবর্তনের তোড়জোড় শুরু হয়েছে এখন।

আপনার মতামত লিখুন :