লর্ডসেই জেসন রয়ের টেস্ট অভিষেক!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আইরিশদের বিপক্ষে টেস্ট দলে ডাক পেলেন জেসন রয়

আইরিশদের বিপক্ষে টেস্ট দলে ডাক পেলেন জেসন রয়

  • Font increase
  • Font Decrease

ব্যাট হাতে আলো ছড়িয়েছেন বিশ্বকাপে। উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে সংগ্রহ করেছেন ৪৪৩ রান। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মিশনে রেখেছেন অগ্রণী ভূমিকা। সুবাদে এ টপ-অর্ডার ব্যাটসম্যান ডাক পেলেন টেস্ট ক্রিকেটে। তা আবার প্রথবারের মতো।

২০১৫ সালে ৮ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে রয়ের ওয়ানডে অভিষেক। আর টি-টুয়েন্টিতে রঙিন জার্সিতে দেশের হয়ে মাঠে নামেন তার আগের বছর। বার্মিংহামে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে। কিন্তু এতো দিনেও তার লাল বলের ক্রিকেটের খেলা হয়নি।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন রয়। সব কিছু ঠিক থাকলে লর্ডসে হয়ে যাবে তার টেস্ট অভিষেক। তার মতো সমারসেট অলরাউন্ডার লুইস গ্রেগরিও প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা করে নিয়েছেন।

ইংল্যান্ডের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি জেমস অ্যান্ডারসনও দলে অন্তর্ভূক্ত হয়েছেন। যদি চলতি মাসের শুরুর দিকে তিনি কাফ ইনজুরিতে পড়েছেন। অলরাউন্ডার বেন স্টোকস ও উইকেটরক্ষক জস বাটলার খেলছেন না আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে।

তবে দল থেকে ছিটকে গেছেন ফাস্ট বোলার মার্ক উড ও জোফরা আর্চার। দুজনেই পেশিতে টান পেয়েছেন। ধারণা করা হচ্ছে, ডারহামের উডকে চার-ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। রোববার ফাইনালে চোট পান তিনি। অ্যাশেজ সিরিজকে সামনে রেখে বিশ্রামে রাখা হয়েছে আর্চারকে।

২৪ জুলাই লর্ডসে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে ইংল্যান্ড। এবারই প্রথম ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে মুখোমুখি হচ্ছে দুদল। ১ আগস্ট থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ শুরুর আগে হোম সামারে এটাই ইংল্যান্ডের প্রথম লাল বলের ম্যাচ।

বিশ্বকাপ জয়ী অনেক ক্রিকেটার আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট থেকে বিশ্রাম পেলেও ১৬ জনের প্রাক-অ্যাশেজ অনুশীলন ক্যাম্পে রয়েছে তারা।

আয়ারল্যান্ড টেস্টে ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, ওলি স্টোন এবং ক্রিস ওকস।

প্রাক-অ্যাশেজ ক্যাম্পে ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস ও মার্ক উড।

আপনার মতামত লিখুন :