নেইমার ১৭ মে অনুশীলনে ফিরবেন

রাশিয়া অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে চান নেইমার। আর এ জন্য তিনি নিজেকে প্রস্তুত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

আগামী ১৭ মে অনুশীলনে ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন ব্রাজিল যুবরাজ।

গত বছরের আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান নেইমার। এর পর প্যারিসের কেন্দ্রীয় চরিত্র হয়ে ওঠেন তিনি। বাদ সাধে ২৫ ফেব্রুয়ারি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে গুরুতর ইনজুরিতে পড়েন হালের ক্রেজ। যেতে হয় ছুরি-কাঁচির নিচে।

রিও ডি জেনিরোয় নিজের বিলাসবহুল বাড়িতে এখন অস্ত্রোপচার-পরবর্তী চিকিৎসা নিচ্ছেন নেইমার। রয়েছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে, তা ভালোভাবেই হচ্ছে। সব মিলিয়ে তার আশা, এক মাসের মধ্যেই অনুশীলনে ফিরবেন তিনি। ১৪ জুন পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের ২১তম আসরের। খেলবেন ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে।

সাওপাওলোতে সংবাদ সম্মেলনে নেইমার বলেন, আমি পুনর্বাসন প্রক্রিয়ার চূড়ান্ত পর্যায়ে আছি। সব কিছুই ঠিকঠাক হচ্ছে। শিগগির অনুশীলনে ফিরছি। ১৭ মে থেকে তা শুরু করার কথা ভাবছি।

তিনি বলেন, আমি প্রতিদিন চিকিৎসা নিচ্ছি। অনুশীলনের পর কঠোর পরিশ্রম করব, যা আমি আগে কখনও করিনি। কারণ পুরো ফিট হয়ে বিশ্বকাপে অংশ নিতে চাই। সেখানে খেলা যেকোনো ফুটবলারের স্বপ্ন। চার বছর পর সে সুযোগ আসে। যে কোনোভাবে এ স্বপ্ন পূরণ করতে চাই।

সবশেষ ২০১৪ বিশ্বকাপে খেলেন নেইমার। নিজভূমে ভালোই খেলছিল তার দল। তবে সেমিফাইনালের আগে ইনজুরিতে পড়েন তিনি। বাকিটুকু তো সবার জানা। ফাইনালে ওঠার লড়াইয়ে তাকে বিহীন ব্রাজিল জার্মানির কাছে ৭-১ ব্যবধানে বিধ্বস্ত হয়।

খেলা এর আরও খবর

//election count down