চাকরি বাঁচাতে পারলেন না হাথুরুসিংহে!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
লঙ্কান কোচের চাকরি হারালেন চন্ডিকা হাথুরুসিংহে

লঙ্কান কোচের চাকরি হারালেন চন্ডিকা হাথুরুসিংহে

  • Font increase
  • Font Decrease

বলা হচ্ছিল-বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজই কোচ চন্ডিকা হাথুরুসিংহের শেষ অ্যাসাইনমেন্ট। এরপরই শ্রীলঙ্কা দলের কোচের পদ থেকে সরে দাঁড়াতে হবে তাকে। গুঞ্জনটা এবার সত্যি হল।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য কোচ হাথুরুসিংহেকে বরখাস্তের আদেশ দিয়েছেন শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কর্মকর্তারা খবর নিশ্চিত করেছেন।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে শুধু প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেই নন, সঙ্গে সহকারী কোচরাও চাকরি হারাবেন। এসএলসির বিভিন্ন সূত্র এমনটিই জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এসএলসির এক কর্মকর্তা জানান, ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্ডো সাফ জানিয়ে দিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে কোচদের চলে যেতে হবে। ফার্নান্ডো আসলে বিশ্বকাপের আগেই পুরো কোচিং স্টাফ পাল্টে ফেলতে চেয়ে ছিলেন।

চাপে থাকা কোচ হাথুরসিংহে বিশ্বকাপ শেষে কলম্বোতে ফিরে সাংবাদিকদের গত সপ্তাহে জোর দিয়েই জানিয়ে ছিলেন, চুক্তির মেয়াদ পূর্ণ করে তবেই চাকরি ছাড়বেন তিনি, ‘আমার চুক্তির মেয়াদ এখনো ১৬ মাস বাকি। প্রত্যাশা করছি, চুক্তি শেষ না হওয়া পর্যন্ত থেকে যাব।’

বাংলাদেশের কোচ হিসেবে সাফল্যের সঙ্গে তিন বছর কাটানোর পর দেশে ফেরেন হাথুরুসিংহে। ২০১৭ সালের ডিসেম্বরে তার হাতে দলের দায়িত্ব দিয়ে সমস্যায় পড়ে যায় এসএলসি। দেশ ও দেশের বাইরে ভারতের কাছে বাজে ভাবে টেস্টে হারে তারা। খারাপ খেলতে থাকে একদিনের ক্রিকেটেও। হাথুরুসিংহের অধীনে তাদের উল্লেখযোগ্য টেস্ট জয় বলতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর ৯ ম্যাচে মাত্র তিন জয়ে ষষ্ঠ স্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করে শ্রীলঙ্কা।

মেয়াদ শেষে ফিল্ডিং কোচ স্টিভ রিক্সন, ব্যাটিং কোচ জন লুইস, ফাস্ট বোলিং কোচ রামেশ রত্ননায়েকের চুক্তিও নবায়ন করবে না বোর্ড।

শনিবার শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। ২১ এপ্রিল আত্মঘাতি বোমা হামলায় ২৫৮ নিহত হওয়ার পর প্রথম আন্তর্জাতিক ক্রীড়া দল হিসেবে দ্বীপ রাষ্ট্র সফরে যাচ্ছে টাইগাররা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ২৬ জুলাই মাঠে গড়াবে সিরিজ। শেষ হবে ৩১ জুলাই।

আপনার মতামত লিখুন :