আফগানদের কাছেই হেরে গেলেন ইমরুল-সাব্বির-এনামুলরা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
হতাশা নিয়ে মাঠ ছাড়েন ইমরুল কায়েসরা

হতাশা নিয়ে মাঠ ছাড়েন ইমরুল কায়েসরা

  • Font increase
  • Font Decrease

দলে তারকা ক্রিকেটারের কমতি ছিল না! অথচ সেই দলটিই কীনা আফগানিস্তানের কাছে নাজেহাল। ঘরের মাঠে ব্যর্থতার প্রদর্শনী দেখাল বাংলাদেশ ‘এ’ দল। শ্রীলঙ্কা সফরের আগে ম্যাচ খেলতে নেমে ভিন্ন অভিজ্ঞতাই হলো এনামুল হক আর সাব্বির রহমানদের। তাদের হারিয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে এগিয়ে গেল আফগানরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে শুক্রবার আফগানিস্তান ‘এ’ অনায়াসেই জিতেছে ১০ উইকেটে।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসরা করে মাত্র ২০১ রান। জবাবে ৩৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে আফগান দল।

বাংলাদেশ জাতীয় দল নিয়ে না নামলেও শক্তির বিচারে প্রতিপক্ষের চেয়ে ঢের এগিয়ে ছিল। কিন্তু তারাই কীনা হেরে গেল ১০ উইকেটের বিশাল ব্যবধানে। এর আগে এই আফগানদের কাছেই  আনঅফিশিয়াল টেস্টে দেশের মাাঠে  সিরিজে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল।

শুক্রবার হারই নয়, যোগ হয়েছে রুবেল হোসেনের ইনজুরি। শ্রীলঙ্কা সফরের আগে এই ম্যাচের দলে ছিলেন তিনি। কিন্তু গোড়ালিতে চোট পেয়েছেন এই পেসার। এরপর সতর্কতার অংশ হিসেবে বল করতে দেখা যায়নি তাকে। প্রাথমিকভাবে চোট গুরুতর নয় বলে মনে করা হচ্ছে!

ম্যাচে টস ভাগ্য ছিল স্বাগতিকদের পক্ষেই। শুরুটাও ছিল বেশ ভাল। ইমরুল কায়েস-এনামুল হক বিজয় গড়েন ৫২ রানের উদ্বোধনী জুটি। ২৮ রানে ফেরেন ইমরুল। এরপর হতাশ করেন মোহাম্মদ মিঠুনও (৩)।। তবে কিছুটা সময় লড়াই করেন এনামুল (১৯)। সাব্বিরের ব্যাট থেকে আসে ১৫।

এরপর ১০৬ রানে ৬ উইকেট হারিয়ে দল যখন চাপে তখন হাল ধরেন আফিফ হোসেন ও ফরহাদ রেজা। আফিফ ৭১ বলে খেলেন ৫৯ রানের দারুণ এক ইনিংস। ৩০ রান করেন ফরহাদ রেজা।

জবাবে নেমে অনায়াসেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। দুই ওপেনার কোন সুযোগই দিলেন না! ১৩৮ বলে তিন ছক্কা ও ১১ চারে রহমানউল্লাহ করেন অপরাজিত ১০৫। ১২৫ বলে ৮৬ রান তুলেন ইব্রাহিম।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ ‘এ’ দল: ৫০ ওভারে ২০১/৮ (ইমরুল ২৮, এনামুল ১৯, মিঠুন ৩, সাব্বির ১৫, মাহমুদ ৯, আফিফ ৫৯, মেহেদি ৪, রেজা ৩০, নাজমুল ১৩*, রুবেল ২*; নাভিন ২/৪৯, করিম ২/১৭, ফজল ১/২৬, আশরাফ ১/২৮, কায়েস ১/৩০)
আফগানিস্তান ‘এ’ দল: ৪৩.৫ ওভারে ২০২/০ (রহমানউল্লাহ ১০৫*, ইব্রাহিম ৮৬*; রুবেল ০/২৪, আবু জায়েদ ০/৩৬, অপু ০/৩৬, রেজা ০/৩৬, মেহেদি ০/২৬, সাব্বির ০/২৩, আফিফ ০/১৬)
ফল: ১০ উইকেটে জয়ী আফগানিস্তান ‘এ’ দল

 

আপনার মতামত লিখুন :