নিউজিল্যান্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন ম্যাকমিলানের

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সরেই দাঁড়ালেন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান- ছবি: টুইটার

সরেই দাঁড়ালেন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান- ছবি: টুইটার

  • Font increase
  • Font Decrease

ক্রেইগ ম্যাকমিলানের চুক্তির মেয়াদ শেষ। পাঁচ বছরের চুক্তিটা আর নবায়ন করতে রাজি নন নিউজিল্যান্ডের এ ব্যাটিং কোচ। বিশ্বকাপে দলের অপূর্ব মিশন শেষে দীর্ঘদিনের সম্পর্কটা ছিন্ন করলেন তিনি। খবরটা নিশ্চিত করেছেন সাবেক এ কিউই ব্যাটসম্যান নিজেই।

৪২ বছরের ম্যাকমিলান ব্যাটিং কোচ হিসেবে দারুণ সফল। টানা দুবার কিউইদের তিনি নিয়ে গেছেন ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে। কিন্তু পরিতাপের বিষয়, দুইবারই রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

নিউজিল্যান্ডের চাকরিটা ছেড়ে দিয়েছেন। খবরটা জানিয়ে টুইটারে পোস্ট দিয়েছেন ম্যাকমিলান। সঙ্গে প্রিয় দলের জয়গান গাইতে ভুলেননি, ‘ব্ল্যাক ক্যাপস শিবিরের হয়ে ব্যাটিং কোচ হিসেবে আমার মেয়াদ শেষ। পাঁচ বছর বিভিন্ন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের সঙ্গে কাজ করে আমি গর্বিত। তারা বিশেষ একটি দল। যারা বিনয় আর স্পোর্টসম্যানশিপ দিয়ে ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানোর ধারাবাহিকতা ধরে রেখেছে। এবং নিউজিল্যান্ডকে গর্বিত করেছে।’

নিউজিল্যান্ডের দুর্দান্ত ব্যাটিং ইউনিট গড়তে অগ্রণী ভূমিকা রাখা ম্যাকমিলান গত ফেব্রুয়ারিতেই নিজের সিদ্ধান্তটা জানিয়ে দিয়েছেন।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপ ছিল ম্যাকমিলানের শেষ আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। কিন্তু দুর্ভাগ্য বিদায় বেলায় শিষ্যরা তাকে বিশ্ব শিরোপা উপহার দিতে পারেনি।

ম্যাকমিলানের জায়গায় এখনো কাউকে নিয়োগ দেয়নি নিউজিল্যান্ড।

এক দশকের ক্রিকেট ক্যারিয়ারে নিউজিল্যান্ডের হয়ে ৫৫ টেস্ট, ১৯৭ ওয়ানডে ও আটটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেন ম্যাকমিলান।

আপনার মতামত লিখুন :