বিশ্বকাপ কাঁপিয়ে অ্যাশেজের ইংল্যান্ড দলে আর্চার

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
এবার অ্যাশেজে দেখা যাবে আর্চার ম্যাজিক

এবার অ্যাশেজে দেখা যাবে আর্চার ম্যাজিক

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপের মঞ্চ কাঁপিয়েছেন জোফরা আর্চার। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে রেখেছেন অনন্য ভূমিকা। এবার এ ইংলিশ তারকা পেসারের জন্য প্রস্তুত অ্যাশেজের মঞ্চ। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দ্যুতি ছড়াতে প্রস্তুত এখন বার্বাডিয়ান বংশোদ্ভূত এ ক্রিকেটার। সুযোগটা পেয়েও গেছেন তিনি। ইংল্যান্ডের ১৪ জনের অ্যাশেজ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন আর্চার। সময় এখন তার গতির ঝড় তোলার।

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের প্রথমার্ধটা ভালো ভাবে পার করলেও দ্বিতায়ার্ধে ইনজুরি ছোবল দিয়ে বসে আর্চারকে। সাইড স্ট্রেইনের তীব্র ব্যথা সইতে না পেরে পেইনকিলার পর্যন্ত নিয়েছেন। নইলে যে খেলতেই পারতেন না এ সিমার।

কিন্তু সে বাধা উতড়ে একদিনের ক্রিকেটের মহাযজ্ঞে নেন ২০ উইকেট। টুর্নামেন্টে ইংল্যান্ডের বোলারদের জন্য একটি রেকর্ড এটি। লর্ডসের মহানাটকীয় ফাইনালে সুপার ওভারে বোলিং করে নিউজিল্যান্ডকে টাই করতে বাধ্য করেন। যে কারণে বাউন্ডারি বেশি হাঁকানোর হিসেবে বিশ্বকাপ জিতে যায় স্বাগতিক ইংল্যান্ড।

গত মেতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর বিশ্বকাপে এমন দুরন্ত পারফরম্যান্স। তার ধারাবাহিকতার সূত্র ধরে এবার টেস্ট অভিষেকের অপেক্ষায় আর্চার। আসন্ন অ্যাশেজ সিরিজেই অভিষিক্ত হয়ে যাচ্ছেন ২৪ বছরের এ তারকা বোলার। তার সঙ্গে দলে আছেন আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া ওপেনার জেসন রয়ও।

২০১৭ সালে ব্রিস্টলে নাইট ক্লাবে মারামারি করে সহ-অধিনায়কত্ব হারিয়ে ছিলেন বেন স্টোকস। দোষী সাব্যস্ত না হওয়ায় দায়িত্বটা ফিরে পেয়েছেন এ তারকা অলরাউন্ডার। ফাস্ট বোলিং শক্তি বাড়াতে দলে ডাক পেয়েছেন ওলি স্টোন। স্কোয়াডে অন্তর্ভূক্ত হয়েছেন ওপেনিং ব্যাটসম্যান জো ডেনলিও।

আয়ারল্যান্ডে বিপক্ষে একমাত্র টেস্টে না খেললেও দলে ফিরেছেন জস বাটলার ও বেন স্টোকস। আইরিশদের বিপক্ষে নাইটওয়াচম্যান হিসেবে ৯২ রানের দাপটে এক ইনিংস খেলেও অ্যাশেজ দলে ডাক পাননি জ্যাক লিচ। তবে টেস্ট দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পাচ্ছেন তিনি।

কাফ ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট মিস করলেও জায়গা করে নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

১ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে এজবাস্টনে শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজ।

ইংল্যান্ড অ্যাশেজ স্কোয়াড: জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জেসন রয়, বেন স্টোকস, ওলি স্টোন ও ক্রিস ওকস।

আপনার মতামত লিখুন :