চীনে যাচ্ছেন না গ্যারেথ বেল!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তায় গ্যারাথ বেল

ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তায় গ্যারাথ বেল

  • Font increase
  • Font Decrease

চীনে যাচ্ছেন না তিনি। ওয়েলসের তারকা উইঙ্গার গ্যারেথ বেল আপাতত রিয়াল মাদ্রিদেই থেকে যাচ্ছেন। কারণ চীনা ক্লাব জিয়াংসু সানিংর সঙ্গে চুক্তিটা বাতিল করে দিয়েছে স্প্যানিশ এ জায়ান্ট ক্লাব।

কিন্তু দিন দুয়েক আগে রটে যায়, রিয়াল মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন গ্যারেথ বেল। স্পেন ছেড়ে এ তারকা ফরওয়ার্ড পাড়ি জমাচ্ছেন চীনে। লা লিগা জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে যোগ দিতে যাচ্ছেন চীনা ক্লাব জিয়াংসু সানিংয়ে। এমন খবরই ছড়িয়ে পড়েছিল বিশ্ব গণমাধ্যমে।

শোনা যাচ্ছিল, চীনে পাড়ি জমালে বেল সপ্তাহে আয় করবেন ১ মিলিয়ন পাউন্ড।

ওয়েলসের রেকর্ড গোল স্কোরার বেলের ঘনিষ্ঠ সূত্র খবরটা নিশ্চিত করে জানায়, পুরো ব্যাপারটা এখন রয়েছে আলোচনার টেবিলে। কোনো কিছুই চূড়ান্ত হয়নি। তবে ক্লাব বদলের খুব কাছাকাছি পৌঁছে গেছেন এ তারকা স্ট্রাইকার।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-১ গোলে হারের ম্যাচ থেকে বাদ পড়ার পর রিয়াল কোচ জিনেদিন জিদান জানিয়ে ছিলেন, ‘নতুন ঠিকানায় চলে যাচ্ছে’ বেল। জিদান সঙ্গে যোগ করেন, বেলের ক্লাব ত্যাগ ‘সবার জন্য ভালো হবে’।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে আর্সেনালের বিপক্ষে বদলি হিসেবে নেমে গোলের দেখা পান এ ওয়েলস সুপারস্টার। ২-২ গোলে ড্র ম্যাচ রিয়াল জিতে নেয় পেনাল্টি শ্যুটআউটে। কিন্তু তারপরও ফরাসি কোচ জিদান জোর দিয়েই জানান ‘কোনো কিছুই পাল্টে যায়নি’।

মার্চে কোচ হয়ে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদে ফেরাকে ‘খারাপ খবর’ বলেই অভিহিত করে ছিলেন গ্যারেথ বেলের এজেন্ট জোনাথান বার্নেট। কারণ ফরাসি এ কোচ বেলের সঙ্গে কাজ করতে কখনোই ইচ্ছুক ছিলেন না। খেলার স্টাইল নিয়েই দুজনের মধ্যে রয়েছে মতভেদ। পরে জিদান তো জানিয়েই দেন রিয়াল ছাড়তে যাচ্ছেন বেল।

শনিবার ভোরে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৭-৩ গোলে ধরাশায়ী হওয়ার ম্যাচেও রিয়ালের শুরুর একাদশে জায়গা হয়নি বেলের। তবে শেষ ৩০ মিনিটে মাঠে নামেন তিনি। বলা হচ্ছিল, রিয়াল মাদ্রিদের হয়ে এটাই তার শেষ ম্যাচ।

২০১৩ সালে ৮৫ মিলিয়ন পাউন্ডে ট্রান্সফার মার্কেটে বিশ্ব রেকর্ড গড়ে টটেনহ্যাম থেকে সান্টিয়াগো বার্নাব্যুতে যান বেল। স্প্যানিশ ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতে এখনো তিন বছর বাকি।

রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়নস লিগ, একটি লা লিগা, একটি কোপা দেল রে, তিনটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতেন বেল।