অডি কাপে নেই গ্যারেথ বেল

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মিউনিখ সফরে রিয়াল মাদ্রিদের দলে থাকলেন না বেল

মিউনিখ সফরে রিয়াল মাদ্রিদের দলে থাকলেন না বেল

  • Font increase
  • Font Decrease

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের নতুন মৌসুম মাঠে গড়াতে এখনো অনেকটা সময় বাকি। এ ফাঁকে চলছে প্রাক-মৌসুম অনুশীলন পর্ব। তারই অংশ হিসেবে প্রাক-মৌসুম এক টুর্নামেন্ট খেলতে মিউনিখ সফরে গেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু সফরের দলে নেই গ্যারেথ বেল।

চীনা ক্লাব জিয়াংসু সানিংয়ে বেলের পাড়ি জমানোর সব কিছু প্রায় ঠিক হয়ে গিয়ে ছিল। কিন্তু ট্রান্সফার ফি না পেয়ে শেষ মুহূর্তে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ আটকে দেন তার ক্লাব বদলের কার্যক্রম।

একারণে এ মুহূর্তে খেলার জন্য মানসিক ভাবে নাকি প্রস্তুত নন ওয়েলসের এ তারকা উইঙ্গার। তাই মিউনিখ সফরের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাকে।

অডি কাপের উদ্বোধনী ম্যাচে আজ মঙ্গলবার রাতেই বেলের সাবেক ক্লাব টটেনহ্যামের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ৩৩ বারের স্প্যানিশ চ্যাম্পিয়নরা। টুর্নামেন্টে তাদের অন্য প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ ও ফেনারবাখ।

তবে রিয়াল কোচ জিনেদিন জিদান জানিয়ে ছিলেন, ‘নতুন ঠিকানায় চলে যাচ্ছে’ বেল। জিদান সঙ্গে যোগ করেন, বেলের ক্লাব ত্যাগ ‘সবার জন্য ভালো হবে’।

এর পরই খবর রটে যায়, রিয়াল মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন গ্যারেথ বেল। স্পেন ছেড়ে এ তারকা প্লেমেকার পাড়ি জমাচ্ছেন চীনে। লা লিগা জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে যোগ দিতে যাচ্ছেন চীনা ক্লাব জিয়াংসু সানিংয়ে। কিন্তু গুঞ্জনটা পরে আলোর মুখ দেখেনি।

২০১৩ সালে ৮৫ মিলিয়ন পাউন্ডে ট্রান্সফার মার্কেটে বিশ্ব রেকর্ড গড়ে টটেনহ্যাম থেকে সান্টিয়াগো বার্নাব্যুতে যান বেল। স্প্যানিশ ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতে এখনো তিন বছর বাকি।

রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়নস লিগ, একটি লা লিগা, একটি কোপা দেল রে, তিনটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতেন বেল।