অডি কাপ টটেনহ্যামের

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
বায়ার্নকে হারিয়ে অডি কাপ চ্যাম্পিয়ন টটেনহ্যাম

বায়ার্নকে হারিয়ে অডি কাপ চ্যাম্পিয়ন টটেনহ্যাম

  • Font increase
  • Font Decrease

মৌসুম শুরুর আগে প্রস্তুতি পর্বের টুর্নামেন্ট। তারপরও কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। শ্বাসরুদ্ধশ্বাস উত্তেজনা ছিল প্রায় প্রতিটি ম্যাচেই। ফাইনালেও সেই একই দৃশ্য। টটেনহ্যাম হটস্পার ও বায়ার্ন মিউনিখের লড়াইয়ে নির্ধারিত সময়ে খেলা ২-২ গোলে ড্র। তারপর টাইব্রেকারে বাজিমাত টটেনহ্যামের।

বায়ার্নের স্বপ্ন ভেঙে বৃহস্পতিবার আলিয়াঞ্জ অ্যারেনায় অডি কাপের ট্রফি জিতেছে টটেনহ্যাম হটস্পার।
 
ফাইনালের নির্ধারিত সময়ের খেলায় ছিল ২-২ গোলে সমতা। এরপর টাইব্রেকারে বায়ার্ন মিউনিখকে ৬-৫ গোলে হারিয়ে ট্রফি জয়ের আনন্দে মাতে টটেনহ্যাম। টুর্নামেন্টের আরেক ম্যাচে ফেনারব্যাচকে উড়িয়ে তৃতীয় স্থান পেয়েছে রিয়াল মাদ্রিদ।    

উত্তেজনা ছড়ানো ফাইনালে ১৯তম মিনিটে আর্জেন্টাইন ব্লাড এরিক লামেলার গোলে লিড নেয় টটেনহ্যাম। এরপর ব্যবধান দ্বিগুণ করেন এরিকসেন। হুয়ান আর্পের গোলে ব্যবধান কমায় বায়ার্ন মিউনিখ। এরপর ৮১তম মিনিটে ডেভিসের গোলে সমতায় ফেরায় জার্মান জায়ান্টরা। শেষ পর্যন্ত খেলা গড়ায় টাইব্রেকার।

যেখানেও সমতা নিয়ে এগিয়ে যাচ্ছিল দুই দল। এক পর্যায়ে বায়ার্নের কেভিন বোয়াটেং গোল মিস করে টটেনহ্যামের জয়ের পথ তৈরি করে দেয়। সেই সুযোগটা কাজে লাগিয়ে ৬-৫ গোলের জয় নিয়ে অডি কাপের শিরোপা জেতে ইংল্যান্ডের ক্লাবে।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তুরস্কের ক্লাব ফেনারব্যাচকে ৫-৩ গোলে উড়িয়ে দিয়ে উড়িয়ে দিয়েছে রিয়াল। ম্যাচে হ্যাটট্রিক করেন করিম বেনজেমা। একটি করে গোল করেন নাচো ও মারিয়ানো।