মৌসুম শুরুর দুই শিরোপা বার্সা-ম্যানসিটির

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
শিরোপা দিয়ে মৌসুম শুরু বার্সেলোনার

শিরোপা দিয়ে মৌসুম শুরু বার্সেলোনার

  • Font increase
  • Font Decrease

লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নেমেছিল বার্সেলোনা। দলের সেরা তারকা না থাকলে কী হবে জুয়ান গাম্প ট্রফিতে ঠিকই বাজিমাত কাতালান ক্লাবটির। অন্যদিকে লিভারপুলের স্বপ্ন ভেঙে ফের এফএ কমিউনিটি শিল্ড ট্রফি ম্যানচেস্টার সিটির। টানা দ্বিতীয়বারের মতো তাদের হাতে উঠল মৌসুম শুরুর এই ট্রফি।

বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক ফুটবলার ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে গত ৫৪ বছর ধরে মৌসুমের শুরুতে এই ম্যাচটি আয়োজন করছে বার্সেলোনা।

আর্সেনালের বিপক্ষে অবশ্য জিততে বেশ বেগই পেতে হয়েছে বার্সেলোনার। রোববার ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

খেলায় প্রথমে লিড নিয়েছিল আর্সেনালই। পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোল চিন্তায় ফেলে দেয় বার্সা সমর্থকদের। এরপর ভাগ্য সঙ্গে ছিল বলেই ৬৯তম মিনিটে লিড নেয় কাতালান ক্লাবটি। ইংলিশ মিডফিল্ডার এইন্সলি মেইটল্যান্ড-নাইলসের আত্মঘাতী গোলে ফেরে লড়াইয়ে (১-১)।

মনে হচ্ছিল নির্ধারিত সময়ে বুঝি ড্র থাকবে। কিন্তু একেবারে শেষ মিনিটে সার্জিও রবের্তোর ভলি থেকে বল পেয়ে জয়সূচক গোল করেন লুইস সুয়ারেস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/05/1564977893751.jpg

এদিকে ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার এফএ কমিউনিটি শিল্ড ট্রফিতে  ৯০ মিনিটের খেলা ছিল ১-১ সমতা। তারপর টাইব্রেকারে ৫-৪ গোলে জয় তুলে নেয় ম্যানচেস্টার সিটি। খেলায় রাহিম স্টার্লিংয়ের গোলে শুরুতেই লিড নিয়েছিল সিটি। এরপরই জোয়েল মাতিপের গোলে সমতায় ফেরায় লিভারপুল। শেষে পেনাল্টি শুটআউটে সিটির জয়ের নায়ক গোলকিপার ক্লাওদিও ব্রাভো।

প্রতি বছর মৌসুমের শুরুতে আগের বছরের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ জয়ীর মধ্যে হয় কমিউনিটি শিল্ডের ম্যাচ। আর এই লড়াইয়ে ষষ্ঠবারের মতো শিরোপা পেলো ম্যানসিটি।