আর্সেনালের কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
গোল পাওয়ার আনন্দে যেন পাখা মেলে উড়ছেন ম্যাচের নায়ক আউবামেয়াং

গোল পাওয়ার আনন্দে যেন পাখা মেলে উড়ছেন ম্যাচের নায়ক আউবামেয়াং

  • Font increase
  • Font Decrease

জয় দিয়ে প্রিমিয়ার লিগে নতুন মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। কোচ পেপ গার্দিওলার দলের সঙ্গে শুরুটা জয় দিয়ে রাঙিয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার।

এ ত্রয়ী হট ফেভারিটদের মতো ইংলিশ লিগে নিজেদের উদ্বোধনী ম্যাচে জয়ের পথে হেঁটেছে আর্সেনালও। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে গানারস শিবির ১-০ গোলে ধরাশায়ী করেছে নিউক্যাসল ইউনাইটেডকে।

আজ রোববার রাতে নিউক্যাসলের ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে জয়ের লক্ষ্য নিয়ে মাঠ নামলেও কিছুতেই যেন গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। মেসুত ওজিল ও সিড কোলাসিন্যাককে বেঞ্চে বসিয়ে রেখে প্রথমার্ধে রীতিমতো লড়াই করতে হয়েছে কোচ উনাই এমেরির দলকে।

১২৫ মিলিয়ন পাউন্ড খরচ করে কেনা নতুন ফুটবলারদের বেশিরভাগই বসিয়ে রেখে ছিলেন কোচ এমেরি। ৭২ মিলিয়নে পাউন্ডে ক্লাব-রেকর্ড গড়া নিকোলাস পেপে ও মিডফিল্ডার ডানি সেবালোসের অভিষেক হলেও দুজনে নিজেদের প্রমাণ দিতে পারেননি।

খুশীর বন্যায় ভেসে যেতে অতিথি দলকে অপেক্ষা করতে হয়েছে ৫৮ মিনিট পর্যন্ত। বিরতির পর আর্সেনালকে একমাত্র জয়সূচক গোল এনে দিয়ে ম্যাচর নায়ক বনে যান পিয়েরে–এমেরিক আউবামেয়াং।

আইনস্লেই মাইটল্যান্ড-নাইলসের ক্রস ধরে প্রতিপক্ষের গোলরক্ষক মার্টিন ডুব্রাভস্কার চোখ ফাঁকি দেন গ্যাবন ফরওয়ার্ড আউবামেয়াং।