Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

কয়েক সপ্তাহ মাঠের বাইরে অ্যালিসন

কয়েক সপ্তাহ মাঠের বাইরে অ্যালিসন
ইনজুরি অ্যালিসনকে দর্শক বানিয়ে দিয়েছে, ছবি: সংগৃহীত
স্পোর্টস ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

কয়েক সপ্তাহের জন্য মাঠের লড়াইয়ে দর্শক হয়ে গেছেন অ্যালিসন বেকার। কাফ ইনজুরি ছিটকে দিয়েছে লিভারপুলের গোলবারের এ অতন্দ্র প্রহরীকে। ভক্তদের খারাপ খবর দিয়েছেন দ্য রেড কোচ জুর্গেন ক্লপ।

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের উদ্বোধনী ম্যাচে নরউইচ সিটির বিপক্ষে চোট পান অ্যালিসন।

৪-১ গোলে জয়ের ম্যাচে ৩৯ মিনিট যেতে না যেতেই মাঠ ছাড়েন ২৬ বছরের এ ব্রাজিলিয়ান গোলরক্ষক। তার বদলে মাঠে নামেন চলতি গ্রীষ্মে দলে নাম লেখানো আদ্রিয়ান।

কোচ ক্লপ জানান, ‘চোটটা মোটেই সামান্য ব্যাপার নয়। কাফ ইনজুরি অ্যালিসনকে কিছু দিনের জন্য ফুটবল থেকে ছিটকে দিয়েছে।’

প্রাক মৌসুম অনুশীলন শেষে নতুন মৌসুম মাঠে গড়িয়েছে। তাই নতুন মিশন নিয়ে এখন এগিয়ে যাওয়ার সময়। এমন সময়ে অ্যালিসনের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় দলের বাইরে চলে যাওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে কোচ ক্লপের কপালে।

অ্যালিসনের অনুপস্থিতি কাভার দিতে কিছু দিনের জন্য বর্ষীয়ান অ্যান্ডি লোনারগানকে দলে ভেড়াতে যাচ্ছে দ্য অ্যানফিল্ড শিবির।

রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে অভিষেক মৌসুমেই নিজের জাত চিনিয়েছেন অ্যালিসন। বনে গেছেন দলের গুরুত্বপূর্ণ ফুটবলার।

সঙ্গে দলকে এনে দিয়েছেন চ্যাম্পিয়নস লিগ ট্রফি। ইংলিশ লিগে দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করতে সহায়তা করেছেন লিভারপুলকে।

আপনার মতামত লিখুন :

জয়ে শুরু রোনালদোর জুভেন্টাসের

জয়ে শুরু রোনালদোর জুভেন্টাসের
জয়সূচক গোলদাতা চিয়েলিনির সঙ্গে রোনালদোর আনন্দ ভাগাভাগি, ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু অফ-সাইডের কারণে ভিএআর তার গোল বাতিল করে। তবে তাতে কোনো প্রভাব পড়ে ম্যাচে। ঠিকই জয় দিয়ে নতুন সেরি এ মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। পার্মাকে ১-০ গোলে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার মিশনে শুভ সূচনা করেছে সিআর সেভেনের দল।

প্রতিপক্ষের মাঠে জয়সূচক গোলটি করেন ক্যাপ্টেন জর্জিও চিয়েলিনি। কর্নার থেকে উড়ে আসা বলে আলেক্স সান্দ্রো মিস শট নিলে খুব কাছ থেকে আলতো খোঁচায় জালে বল পাঠিয়ে দেন ডিফেন্ডার চিয়েলিনি।

পর্তুগিজ মহাতারকা রোনালদো গোল ব্যবধান দ্বিগুণ করে ফেলে ছিলেন। কিন্তু তার হেড অল্পের জন্য অফ-সাইডের অভিযোগে বাতিল করে ভিএআর।

৬৭.৫ মিলিয়ন পাউন্ডে কেনা ম্যাথিজস ডি লিগট বদলি হিসেবেও মাঠে নামেননি। আর্সেনাল থেকে আসা অ্যারন রামসে স্কোয়াডেই ছিলেন না।

দলের সঙ্গে পার্মা সফরে যাননি কোচ মাউরিজিও সারি। কারণ নিউমোনিয়ার চিকিৎসা করাচ্ছেন তিনি। আগামী সপ্তাহে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে নাপোলির বিপক্ষে ম্যাচও মিস করবেন চেলসির সাবেক এ কোচ।

দ্বিতীয় ম্যাচেই আটকে গেল রিয়াল

দ্বিতীয় ম্যাচেই আটকে গেল রিয়াল
এই আনন্দ নিয়ে মাঠ ছাড়তে পারেনি রিয়াল মাদ্রিদ

জয়ের ছন্দটা ধরে রাখা হয়নি। আগের ম্যাচেই সেল্টা ভিগোর বিপক্ষে জয়ে উড়ন্ত সূচনা হয়েছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু স্প্যানিশ লা লিগায় নিজের দ্বিতীয় ম্যাচেই মুদ্রার অন্য পিঠটাও দেখল ফেভারিটরা। সান্টিয়াগো বার্নাব্যুতেই রিয়ালকে আটকে দিয়েছে রিয়াল ভাইয়োলিদ।

নিজেদের মাঠে নতুন মৌসুমের প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করেছে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমা এগিয়ে দিয়েছিলেন দলকে। কিন্তু প্রতিপক্ষের সার্গি গুয়ার্দিওলার গোলে সর্বনাশ!

তবে ম্যাচের পুরোটা জুড়েই দুর্দান্ত ফুটবল খেলেছে রিয়াল। এমন কী ভাগ্য সঙ্গে থাকলে গ্যারেথ বেলের গোলে ১২তম মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু নিশানা খুঁজে নেয়নি তার দুর্দান্ত গতির শট থেকে উড়ে যাওয়া বল।

একইভাবে ১৭তম মিনিটে হতাশ করেন করিম বেনজেমা। ৬৯তম মিনিটে ইসকোর জায়গায় মাঠে নামা লুকা ইয়োভিচের হেড ফিরে ক্রসবারে লেগে ফিরে আসলে ফের হতাশ হয় স্বাগতিকরা। এরইমধ্যে ৮২ মিনিটে গোল পেয়ে যায় রিয়াল।

বেনজেমা তুলে নেন তার লা লিগায় দেড়শতম গোলটি। আনন্দে ভাসে রিয়াল মাদ্রিদ সমর্থকরা। কিন্তু ৮৮তম মিনিটে গুয়ার্দিওলা গোলে ম্লান সেই উল্লাস। ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র