পুসকাসে মেসি-ইব্রা-টাউনসেন্ডের লড়াই

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সেরা গোলের সম্মাননা পাওয়ার লড়াইয়ে এগিয়ে ইব্রা-মেসি-টাউনসেন্ড, ছবি: সংগৃহীত

সেরা গোলের সম্মাননা পাওয়ার লড়াইয়ে এগিয়ে ইব্রা-মেসি-টাউনসেন্ড, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পুসকাস অ্যাওয়ার্ডের মনোনয়ন পেয়েছেন লিওনেল মেসি। কিন্তু ফিফার মৌসুমের সেরা গোলের সম্মাননার এ দৌড়ে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। সিআর সেভেন না থাকলেও আর্জেন্টাইন সুপারস্টারকে পুরস্কার জেতার জন্য লড়তে হবে জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে।

বেটিসের বিপক্ষে মেসির দাপুটে চিপ গোল অ্যাওয়ার্ডের মনোনয়ন পেয়েছে। যদিও অ্যাওয়ার্ডের ১১ বছরের ইতিহাসে সাত বারই মনোনয়ন পেয়েছেন ভিনগ্রহের এ ফুটবলার। এখনো পর্যন্ত পুরস্কারে প্রথম হতে পারেননি মেসি। দ্বিতীয় হয়ে ছিলেন ২০১৫ সালে। এটাই তার সর্বোচ্চ সাফল্য। যদিও তার চির প্রতিদ্বন্দ্বী রোনালদো পুরস্কারটি জেতেন ২০০৯ সালে পুরস্কারটি চালুর বছরই।

টরন্টোর বিপক্ষে ইব্রাহিমোভিচের দুর্দান্ত ভলি গোলটি জায়গায় করে নিয়েছে সেরা দশের তালিকায়। দূরপাল্লার একটি শট সুইডিশ তারকার কাঁধের ওপর দিয়ে সামনে পড়তেই ক্ষিপ্র গতিতে প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকি দেন ২০১৩ সালে পুসকাস অ্যাওয়ার্ড জেতা ইব্রাহিমোভিচ ।

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয়ের ম্যাচে ক্রিস্টাল প্যালেস উইঙ্গার অ্যান্দ্রোস টাউনসেন্ডের অবিশ্বাস্য ভলি গোল তালিকায় জায়গা পেয়েছে।

২০১৮-১৯ মৌসুমের শীর্ষ সেরা দশ গোলের তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা। তাতে নাম এসেছে ম্যাথিউস কুনহা, হোয়ান ফার্নান্ডো কুইনতেরো, আজারা এনচাউট, ফ্যাবিও কুয়াগলিয়ারেলা, অ্যামি রদ্রিগেজ, বিলি সিম্পসন ও ড্যানিলে সোরির।

আপনার মতামত লিখুন :