ফেডারেশনের ভাবনায় বঙ্গবন্ধু এশিয়া কাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
সংবাদ সম্মেলনে হকি ফেডারেশনের কর্মকর্তারা

সংবাদ সম্মেলনে হকি ফেডারেশনের কর্মকর্তারা

  • Font increase
  • Font Decrease

নিকট অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সরব বাংলাদেশ হকি অঙ্গন। আসছে বছরও এই ধারাবাহিকতটা ধরে রাখতে চায় বাংলাদেশ হকি ফেডারেশন। ২০২০ সালের ৪ জুন থেকে ১৪ জুন ঢাকায় জুনিয়র এশিয়া কাপ আয়োজনের কথা ভাবা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আন্তর্জাতিক টুর্নামেন্টটি বঙ্গবন্ধুর নামে আয়োজনের ঘোষণা দেয়া হয়েছে। তার আগে এএইচএফের কাছ থেকে টুর্নামেন্টটির টাইটেল স্পন্সরশিপ কিনে নেবে ফেডারেশন।

টোকিও অলিম্পিক সামনে রেখে জাপানে অনুষ্ঠিত হকি টেস্ট ইভেন্ট শেষে দেশে ফিরেই এই সুখবর দিয়েছেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ ও জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুর রশীদ শিকদার।

বুধবার বাংলাদেশ হকি ফেডারেশনের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে মমিনুল হক সাঈদ জানান, আগামী বছর ১৫ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। যার টাইটেল স্পন্সর থাকছে হিরো মটোকর্প। তার আগে এশিয়ান হকি ফেডারেশনের শীর্ষকর্তাদের উপস্থিতিতে সামনের অক্টোবরে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান করবে ফেডারেশন।

জুনিয়র এশিয়া কাপের আগে অনূর্ধ্ব ২১ দলকে প্রস্তুত করবে ফেডারেশন। সেপ্টেম্বরে ভারতের চারটি রাজ্যে ১৬টি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য পাঠানো হবে দলটিকে। এরপর প্রস্তুতি ম্যাচ খেলতে ঢাকায় আসবে ওমান ও পাকিস্তানের যুব দল।

উন্নত প্রশিক্ষণের জন্য এএইচএফের কাছে একজন হাই প্রোফাইল কোচও চেয়েছে হকি ফেডারেশন। একই সঙ্গে মমিনুল হক সাঈদ জানান, বাংলাদেশ হকির উন্নতির জন্য ৫টি টার্ফের আবেদন করা হয়েছে। এএইচএফ কর্তারা ইতিবাচক সাড়াও দিয়েছেন।

আপনার মতামত লিখুন :