বেলের জোড়া গোলেও জয় অধরা রিয়ালের



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
সতীর্থদের সঙ্গে গ্যারাথ বেলের গোল উদযাপন

সতীর্থদের সঙ্গে গ্যারাথ বেলের গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

মৌসুমের শুরুটা দুঃস্বপ্নের মতোই হচ্ছে জায়ান্টদের। কোন দলই ছন্দে নেই। বার্সেলোনা পথ হারিয়েছে। রিয়াল মাদ্রিদকেও চেনা যাচ্ছে না। রোববার রাতে আরেকটু হলে হেরেই যাচ্ছিল ফেভারিটরা। শেষ অব্দি ড্র নিয়ে অবশ্য মাঠ ছাড়তে পারল দল। গ্যারাথ বেলের জোড়া গোলে স্বস্তি পেলেও জয় অধরাই থাকল।

রোববার ভিয়ারিয়ালের মাঠে স্প্যানিশ লা লিগার ম্যাচে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এনিয়ে সব শেষ দুই ম্যাচেই জয়ের দেখা পেলো না জিনেদিন জিদানের দল।

এদিন শুরুটা একেবারেই বাজে ছিল রিয়ালের। রক্ষণভাগের ফুটবলাররা হতাশায় ডুবিয়েছেন। প্রথম গোলটা দল হজম করেছে তাদেরই ভুলে। বিশেষ করে সার্জিও রামোস আর রাফায়েল ভারানের ভুলের সুযোগটা কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন মোরেনো।

পিছিয়ে পড়ার পর অবশ্য মরিয়া হয়ে খেলতে শুরু করে রিয়াল। কিন্তু গোলের দেখা মিলছিল না কিছুতেই। বিরতির ঠিক আগে দানি কারভাহালের পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন বেল (১-১)। এরপর খেলার ৬০তম মিনিটে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু ভিএআর প্রযুক্তি দেখে অফসাইডের কারণে গোল বাতিল করেন রেফারি।

এরমধ্যে ৭৫তম মিনিটে স্রোতের বিপরীতে ফের আরেকটি গোল হজম করে রিয়াল। এবারের গোলদাতা মোই গোমেস। হতাশ সমর্থকদের শেষ পর্যন্ত স্বস্তি এনে দেন সেই বেল। ওয়েলসের এই তারকাটিই ৮৬ মিনিটে খুঁজে নেন নিশানা।

কিন্তু ম্যাচের ইনজুরি সময়ে এসে মেজাজ ধরে রাখতে পারেন নি বেল।  দুই মিনিটের মধ্যে দুবার ফাউল করে দেখেন দুটি হলুদ কার্ড। মাঠ ছাড়তে হয় তাকে।

এ অবস্থায় লা লিগায় তিন ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫। আতলেতিকো মাদ্রিদ সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পার আটকে দিয়েছে আর্সেনালকে। এমিরেটস স্টেডিয়ামে রোববার ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। গানারদের হয়ে গোল দুটি করেন আলেকজান্দ্রে লাকাজেত ও পিয়েরে এমেরিক আউবামেয়াং। টটেনহ্যামের হয়ে গোল করেছেন ক্রিস্টিয়ান এরিকসন ও হ্যারি কেন।