মালিঙ্গা-ম্যাথুসদের পাকিস্তান সফরে ভারতের হুমকি!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
পাকিস্তান সফরে যেতে রাজি নন লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথুস, ছবি: সংগৃহীত

পাকিস্তান সফরে যেতে রাজি নন লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথুস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কার বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সফরে যাচ্ছেন না। গুঞ্জনটা আগেই শোনা গিয়েছিল। তবে কয়জন ক্রিকেটার বেঁকে বসেছেন তা স্পষ্ট করে কিছু জানা যায়নি তখন। এবার তাদের সংখ্যা সম্পর্কে একটা ধারণা মিলল। অন্তত দশজন ক্রিকেটার পাকিস্তানের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলতে কোনোভাবেই রাজি নন।

তা লঙ্কান ক্রিকেটারদের এভাবে বেঁকে বসার কারণ কী? উত্তরটা খুঁজতে আপনাকে কষ্ট করতে হবে না। আপনার কাজ সহজ করে দিয়েছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেইন চৌধুরী। তার অদ্ভুদ দাবী, পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজে দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটারদের না খেলার জন্য হুমকি দিয়েছে ভারত। ফাওয়াদ হুসেইনের আরো দাবী, পাকিস্তান সফরে গেলে লঙ্কান ক্রিকেটারদের আইপিএল চুক্তি বাতিল করা হবে বলেও হুমকি দিয়েছে ভারত।

২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ। তবে নিরাপত্তাহীনতার কারণে শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটাররা সফরে যেতে অনীহা প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল পেরেরা ও নিরোশান ডিকভেলার মতো ক্রিকেটাররা।

পাকিস্তানে না গিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার অনুমতি চেয়েছিলেন নিরোশান ডিকভেলা ও থিসারা পেরেরা। কিন্তু তাদের আবেদন খারিজ করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টুয়েন্টি হবে ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে টেস্ট সিরিজ।

আপনার মতামত লিখুন :