আফগান ফুটবল দলের কাছেও হারল বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
ফুটবলের লড়াইয়েও জেতা হল না বাংলাদেশ দলের

ফুটবলের লড়াইয়েও জেতা হল না বাংলাদেশ দলের

  • Font increase
  • Font Decrease

একদিন আগেই আফগানিস্তান ক্রিকেট দলের কাছে হেরেছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসানদের হারিয়ে দল পেয়েছে ঐতিহাসিক এক জয়। সেই সাফল্যের রেশ থাকতেই আফগান ফুটবল দলের বিপক্ষে মাঠে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এই লড়াইয়েও হার দেখল বাংলাদেশ।

আফগানিস্তান ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দলকে। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই হার দেখল জেমি ডে’র শিষ্যরা।

মঙ্গলবার তাজিকিস্তানের রাজধানী দুশানবের সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দুর্দান্ত খেলেই জয় তুলে নেয় আফগানরা। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন সম্ভব নয়, বলেই খেলাটি হয়েছে তাজিকিস্তানে।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে বাংলাদেশের রক্ষণভাগ অবশ্য বেশ ভাল ফুটবল খেলেছে। কিন্তু ২৭তম মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় আফগানরা। ফ্রি কিকে আফগান অধিনায়ক ফারশাদ নুরের বল ফিস্ট করতে পারেন নি বাংলাদেশের গোলকিপার আশরাফুল ইসলাম রানা। বল গ্লাভস লেগে চলে যায় জালে (১-০)।

এরপর গোলের আপ্রাণ চেষ্টা করেও সমতা ফেরাতে পারেন নি রবিউল, জামাল ভূঁইয়া, নাবীব নেওয়াজ জীবনরা। দল হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে। হার দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড শুরু হলো দলের।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে এশিয়া অঞ্চলে গ্রুপ ‘ই’তে আছে বাংলাদেশ। যেখানে আফগানরা ছাড়াও আছে ভারত, ওমান ও এশিয়ান চ্যাম্পিয়ন কাতার।

১০ অক্টোবর বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারের সঙ্গে লড়বে বাংলাদেশ। ম্যাচটি হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

আপনার মতামত লিখুন :