মার্টিনেজের হ্যাটট্রিকে দাপুটে জয় আর্জেন্টিনার

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
একাই তিন গোল করলেন লাউতারো মার্টিনেজ

একাই তিন গোল করলেন লাউতারো মার্টিনেজ

  • Font increase
  • Font Decrease

দলে ছিলেন না দুই বড় তারকা লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। তাদের ছাড়াই মেক্সিকোর বিপক্ষে ঝড় তুলল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে অনায়াস জয়। আর সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন লাউতারো মার্টিনেজ। হ্যাটট্রিক করেছেন তিনি।

তার দাপটেই টেক্সাসে বুধবার সকালের ম্যাচে ৪-০ গোলে জয় তুলে নেয় আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির দলের হয়ে তিন গোল করেন ২২ বছর বয়সী মার্টিনেজ। অন্য গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস।

এ বছর দুর্দান্ত খেলে যাচ্ছেন মার্টিনেজ। এরই মধ্যে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে করেছেন আট গোল। জাতীয় দলের পক্ষে সব মিলিয়ে ১৩ ম্যাচে ৯ গোল করেছেন এই স্ট্রাইকার।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দলের সেরা তারকা মেসির অভাবটা টের পেতে দেননি মার্টিনেজ। খেলার ১৭তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ২২তম মিনিটে ফের নিশানা খুঁজে নেন তিনি। সতীর্থ এসেকিয়েল পালাসিওসের পা থেকে বল পেয়ে গোল আদায় করে নেন (২-০)।

এরপরই মার্টিনেজের কাট ব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। খেলার ৩৩তম মিনিটে স্পট কিক থেকে গোল আদায় করে নেন পারেদেস। ম্যাচ থেকেই ছিটকে পড়ে মেক্সিকো।

তারপর ৪১তম মিনিটে হ্যাটট্রিক গোলটি পেয়ে যান মার্টিনেজ। বুলেট গতির শটে বল প্রতিপক্ষে জালে পাঠিয়ে দেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। দেশের হয়ে এটিই প্রথম হ্যাটট্রিক নতুন এই তারকা ফুটবলারের।

এবার নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে টানা ১০ ম্যাচ জয়ের দেখা পেল না মেক্সিকো। ২০০৪ কোপা আমেরিকা টুর্নামেন্টের পর নিয়মিত দলটির বিপক্ষে সাফল্য ধরে রেখেছে আর্জেন্টিনা। এই অর্জনের রেশ ধরে প্রীতি ম্যাচে লিওনেল স্কালোনির দল সামনে লড়বে জার্মানির সঙ্গে। ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আপনার মতামত লিখুন :