লঙ্কান ক্রিকেটারদের কোনো চাপ দেয়নি ভারত

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
পাকিস্তান সফরে যেতে রাজি নন লাসিথ মালিঙ্গারা, ছবি: সংগৃহীত

পাকিস্তান সফরে যেতে রাজি নন লাসিথ মালিঙ্গারা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের চাপের কারণে পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন শ্রীলঙ্কার দশজন ক্রিকেটার। পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেইন চৌধুরীর এমন দাবী নাকচ করে দিয়েছেন শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্ডো।

লঙ্কান ক্রীড়ামন্ত্রী জানান, ২০০৯ সালের সন্ত্রাসী হামলার কারণেই দলের দশজন ক্রিকেটার সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন।

এক টুইট বার্তায় হারিন ফার্নান্ডো জানান, ‘খবরটা মোটেই সত্য নয় যে ভারতের হুমকির কারণে পাকিস্তানে খেলতে যাবে না শ্রীলঙ্কার ক্রিকেটাররা। বেশ কয়েকজন ক্রিকেটার ২০০৯ সালের সন্ত্রাসী হামলার কারণে সফরে যেতে রাজি নয়। তাদের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে যারা সফরে যেতে ইচ্ছুক তাদেরকেই আমরা বেছে নিচ্ছি। আমাদের পুরো শক্তিশালী একটি দল রয়েছে। প্রত্যাশা করি পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে আমরা হারাতে পারব।’

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে হামলা করে ছিল দুর্বৃত্তরা। মর্মান্তিক সেই হামলায় আটজন নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন। 

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেইন চৌধুরী এর আগে দাবী করেন, পাকিস্তানের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে দ্বীপ রাষ্ট্রটির ক্রিকেটারদের না খেলার জন্য হুমকি দিয়েছে ভারত। ফাওয়াদ হুসেইনের আরো দাবী, পাকিস্তান সফরে গেলে লঙ্কান ক্রিকেটারদের আইপিএল চুক্তি বাতিল করা হবে বলেও হুমকি দিয়েছে ভারত।

২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ। তবে নিরাপত্তাহীনতার কারণে শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটাররা সফরে যেতে অনীহা প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন টি-টুয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল পেরেরা ও নিরোশান ডিকভেলার মতো ক্রিকেটাররা।

পাকিস্তানে না গিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার অনুমতি চেয়েছিলেন নিরোশান ডিকভেলা ও থিসারা পেরেরা। কিন্তু তাদের আবেদন খারিজ করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টুয়েন্টি হবে ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে টেস্ট সিরিজ।

 

আপনার মতামত লিখুন :