Alexa

২৮-এ চলে গেলেন বিশ্ব চ্যাম্পিয়ন অ্যাথলিট

২৮-এ চলে গেলেন বিশ্ব চ্যাম্পিয়ন অ্যাথলিট

ছবি: সংগ্রহীত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

দীর্ঘ নয়, তীব্র জীবন নিয়ে এসেছিলেন তিনি। মাত্র ২৮ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন কেনিয়ার নামী অ্যাথলিট নিকোলাস বেট। বড় অকালে প্রাণ হারালেন ৪০০ মিটার হার্ডেলের সাবেক এই বিশ্ব চ্যাম্পিয়ন। তার যমজ ভাই অ্যারন কেনিয়ার ৪x৪০০ মিটার রিলে দলের সদস্য। আফ্রিকান চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জেতা অ্যাথলিট।

নাইজেরিয়ায় গিয়েছিলেন আফ্রিকান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে। সেখান থেকে ফিরেন গত সোমবার। এরপর বিশ্রাম না নিয়ে গিয়েছিলেন অনুশীলনে। সেখান থেকে ফেরার পথেই ঘটল দুর্ঘটনা। মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় চলে গেলেন অন্য এক জগতে, যেখান থেকে কেউ আর ফিরে না।

প্রস্তুতি নিতে বেট গিয়েছিলেন কেনিয়ার সবচেয়ে উঁচু ট্রেনিং গ্রাউন্ডে। সেখান থেকে ট্রেনিং সেরে ফেরার পথে তাঁর টয়োটা প্রাডো এসইউভি গাড়িটা নিয়ন্ত্রণ হারায়। পথের পাশে বাম্পে ধাক্কা খেয়ে গড়িয়ে পড়ে খাদে। এমন দুর্ঘটনার পর কী আর কেউ বেঁচে থাকে?

অ্যাথলিটের কোচ ভিনসেন্ট মুমো জানিয়েছেন, মঙ্গলবার (বাংলাদেশ সময় সময় বুধবার) ভোর ঘটে এই দুর্ঘটনা।

নিকোলাস বেট ২০১৫ সালে বেজিংয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার হার্ডলে জিতেছিলেন সোনার পদক। কেনিয়ার প্রথম অ্যাথলিট এই ইভেন্ট জিতেন স্বর্ণপদক। এর আগে ২০১৪ সালে আফ্রিকান চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার হার্ডেলে ও ৪x৪০০ মিটার রিলেতে ব্রোঞ্জ জিতেন তিনি। ক্যারিয়ার শেষের আগেই করুণ এক মৃত্যুতে শেষ হল বেটের অধ্যায়।

খেলা এর আরও খবর