চলে গেলেন ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ ‘কায়সার ভাই’

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

তিনি ছিলেন বাংলাদেশ ক্রীড়াঙ্গনের প্রিয় মুখ। সবার প্রিয় সংগঠক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা আর নেই। বুধবার রাতে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। আফজালুর রহমান সিনহা স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে এবং আত্মীয়-স্বজনসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে 'কায়সার ভাই' নামেই পরিচিত ছিলেন তিনি। নিরলসভাবে ক্রীড়া উন্নয়নে নীরবে-সরবে কাজ করে গেছেন। তিন যুগের বেশি সময় ধরে ক্রীড়াঙ্গনের সঙ্গে সঙ্গে জড়িয়ে ছিলেন তিনি। আবাহনী লিমিটেডের পরিচালক ও হকি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন সিনহা।

মৃত্যুর আগ পর্যন্ত বিসিবির পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের নেতৃত্বে ছিলেন তিনি। একমি গ্রুপের চেয়ারম্যানের দ্বায়িত্বেও ছিলেন সিনহা। 

দীর্ঘদিন লিভার ক্যানসারে আক্রান্ত ছিলেন আফজালুর রহমান সিনহা। সিঙ্গাপুর ও থাইল্যান্ডে চিকিৎসার শেষে ভারতের চেন্নাইয়ে লিভার ট্রান্সপারেন্ট করাতে যান। কিন্তু তার আগেই চির বিদায় নিলেন তিনি।

তার মৃত্যুতে বিসিবির পক্ষ থেকে শোক জানানো হয়েছে। আবাহনী ও মোহামেডান ক্লাব শোকবার্তায় ক্রীড়াঙ্গনে ‘কায়সার ভাই’য়ের অবদান স্বীকার করছে। একইসঙ্গে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

আপনার মতামত লিখুন :