সেরার তালিকায় মেসি-সালাহ-রোনালদো

ক্লাব ফুটবলে তিনজনই সময়ের সেরা তারকা। গত মৌসুমটাও কেটেছে দুর্দান্ত। সেই সাফল্যের স্বীকৃতি মিলেছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় উঠে এসেছেন- ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি আর মোহাম্মদ সালাহ।

রোনালদো গত মৌসুমে রিয়ালের হয়ে ঝড় তুলেছেন। আসছে মৌসুমে তাকে দেখা যাবে জুভেন্টাসে। লিওনেল মেসি বার্সেলোনার ঘরের ছেলে। আর লিভারপুলকে ফাইনালে নিয়ে যেতে বড় ভূমিকা রেখেছেন সালাহ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ আর উয়েফার দেশগুলোর ৫৫জন সাংবাদিকদের ভোটে এই সংক্ষিপ্ত তালিকা হয়েছে। যদিও তালিকায় গ্যারাথ বেলের নাম না দেখে বিস্মিত হয়েছেন অনেকেই। তার জোড়া গোলেই লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জিতেছিল রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের সেরা তিন গোলকিপারের তালিকায় আছেন রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস, লিভারপুলে যোগ দেওয়া আলিসন আর পিএসজিতে নাম লেখানো জিয়ানলুইজি বুফন।

ভোটে সেরা তিন ডিফেন্ডারদের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের-মার্সেলো, রাফায়েল ভারানে ও অধিনায়ক সার্জিও রামোস। আর সেরা তিন মিডফিল্ডারের দুজন রিয়ালের-লুকা মদ্রিচ আর টনি ক্রুস। অন্যজন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন।

৩০ অাগষ্ট বেছে নেওয়া হবে প্রতি পজিশনের একজন করে সেরা ফুটবলার। এদিনই অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের ড্র।

খেলা এর আরও খবর

//election count down