এশিয়াডের বর্ণাঢ্য উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
এশিয়ান গেমসের রঙীন উদ্বোধন

এশিয়ান গেমসের রঙীন উদ্বোধন

  • Font increase
  • Font Decrease

রঙ ছড়িয়ে শুরু হল হল ১৮তম এশিয়ান গেমসের পথচলা। এশিয়ান অলিম্পিক বলে পরিচিত এই আসরের এবারের স্লোগান ‘এনার্জি অব এশিয়া’। সেই প্রাণশক্তিতে পূর্ণ এক উদ্বোধনী অনুষ্ঠান দেখা গেল জাকার্তার গেলোরা বুং কার্নো স্টেডিয়ামে। শনিবার রাতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হল এবারের এশিয়াডের।

উদ্বোধনীর মার্চপাস্টে বাংলাদেশের পতাকা ছিল মাবিয়া আক্তারের হাতে। গত এসএ গেমসে সোনা জয়ী এই ভারোত্তোলক পেছনে ছিল বাংলাদেশের বাকী প্রতিযোগী আর কর্মকর্তারা।

বর্ণাঢ্য এশিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন ইন্দোনেশিয়ান প্রেসিডেন্ট জোকো উইদোদো। এরপর ইন্দোনেশিয়ান ব্যাডমিন্টন কিংবদন্তি সুসি সুশান্তি মশাল প্রজ্জ্বলন করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/18/1534609442298.png

এবারের জাকার্তায় আসর চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। ৪৫ দেশের দশ হাজারেরও বেশি প্রতিযোগী ৪৬৫ ইভন্টে পদকের লড়াইয়ে নেমেছেন।

বর্ণাঢ্য উদ্বোধনীতে ফুটবে উঠেছে স্বাগতিক ইন্দোনেশিয়ার ইতিহাস। দ্বীপ, পাহাড়, সমুদ্র, আদিবাসীদের জীবন, সবই স্থান পেয়েছে জমকালো আয়োজনে। গান পরিবেশন করেছেন ইন্দোনেশিয়ার বিখ্যাত সঙ্গীত শিল্পী আনগুন, রাইসা, তুলুস, কনডোলোগিটরা।

রোববার খেলা থাকায় মার্চ পাস্টে আসেননি বাংলাদেশের ফুটবলার অার শ্যুটাররা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/18/1534609465157.jpg

৫৫ মিলিয়ন ডলার বাজেটের এশিয়াডকে ঘিরে পুরো ইন্দোনেশিয়া এখন উৎসবের এক দেশ। রাজধানী ছাড়াও বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে সুমাত্রা পেলামবাং ও পশ্চিম জাভাতেও। গেমস ঘিরে আছে কড়া নিরাপত্তা। জাকার্তায় নিরাপত্তার জন্য রয়েছেন এক লাখ পুলিশ ও নিরাপত্তাকর্মী। প্রস্তুত রাখা হয়েছে আরও এক লাখ। নিরাপত্তা শঙ্কা না থাকায় প্রাণভরেই আয়োজন উপভোগ করতে শুরু করেছেন পর্যটকরাও!

আপনার মতামত লিখুন :