জোড়া গোল মেসির, বার্সার মাইলফলক স্পর্শ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শুরুতেই জয়ের নায়ক মেসি

শুরুতেই জয়ের নায়ক মেসি

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ প্রিমেরা লিগায় সেই পুরনো ছন্দে মৌসুম শুরু করলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে ব্যর্থ একটা বিশ্বকাপ শেষে মনটা বিষন্ন থাকলেও ক্লাব ফুটবলে তিনি অনন্য। শুরুতেই পেয়ে গেলেন জোড়া গোল। সঙ্গে একটি গোল পেলেন ফিলিপে কৌতিনিয়ো। তাদের দাপটে লা লিগায় প্রথম ম্যাচে দেপোর্তিভো আলাভেসকে ৩-০ গোলে হারাল বার্সেলোনা।

নু ক্যাম্পে অবশ্য স্কোরলাইন সব কথা বলছে না। কারণ প্রথমার্ধে দের্পোতিভো বেশ দাপটেই খেলেছে। আর তিনটি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

অবশ্য প্রথমার্ধে গোল পেতে পারতেন মেসি। কিন্তু ভাগ্যটা সঙ্গে ছিল না। দু'বার বল পোস্টে লেগে ফিরে আসে। আর সেই সুযোগ কাজে লাগলে হ্যাটট্রিক দিয়েই এবারের লা লিগা শুরু হতে পারতো এই কিংবদন্তির।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/19/1534660201489.jpg

ম্যাচের ৬৪তম মিনিটে এসে নিশানা খুঁজে পায় বার্সা। দেপোর্তিভোর গোলমুখ খুলে দেন মেসি। এটি লা লিগায় বার্সার ৬ হাজারতম গোল। কাকতলীয় ব্যাপার হল- ২০০৯ সালে পাঁচ হাজারতম গোলটিও করেন এই মেসি। মাইলফলক কিংবদন্তির হাত ধরেই পূর্ণ হল। বার্সেলোনার হয়ে ১৯২৯ সালে প্রথম গোলটি করেছিলেন ম্যানুয়েল পেরেরা।

এরপর ৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কাতালান ক্লাবটি। গোল করেন বদলি হিসেবে নামা কৌতিনিয়ো। ইনজুরি সময়ে এসে বার্সার সমর্থকদের ফের আনন্দে ভাসিয়ে দেন মেসি। তার অসাধারণ এক গোলে শেষ হয় ম্যাচ।

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার ৬০০০ গোল

গোল   ফুটবলার              সাল
১      মিগুয়েল পেরেরা    ১৯২৯
১০০০ মার্কোস ওরেলিও    ১৯৫০
২০০০ পেদ্রো টমাস জাবালা ১৯৬৪
৩০০০ কুইনি              ১৯৮২
৪০০০ গুইলের্মো আমোর  ১৯৯৬
৫০০০ লিওনেল মেসি     ২০০৯
৬০০০ লিওনেল মেসি    ২০১৮

আপনার মতামত লিখুন :