টিভিতে ফিরছে লা লিগা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
স্প্যানিশ লা লিগা

স্প্যানিশ লা লিগা

  • Font increase
  • Font Decrease

ছোট পর্দার দর্শকদের জন্য সত্যিকার অর্থেই সুখবর। শুধু ফেসবুকেই নয়, টেলিভিশনেও দেখা যাবে এবারের স্প্যানিশ লা লিগা। শুরুতে অবশ্য বলা হচ্ছিল, শুধু ফেসবুক লাইভে দেখা যাবে ইউরোপের জনপ্রিয় এই ফুটবল লিগ। কিন্তু হঠাৎ করেই সনি টেন সম্প্রচারের সুযোগ পেয়ে গেছে।

লা লিগার বাছাইকৃত ১০০ ম্যাচ দেখাবে সনি টেন। সনি পিকচার্স নেটওয়ার্ক এবার সম্প্রচার স্বত্বের লড়াইয়ে হেরে যায় সোশাল নেটওয়ার্ক ফেসবুকের কাছে। তারই পথ ধরে ফেসবুকে প্রথম রাউন্ডের ম্যাচগুলো লাইভ দেখা যাচ্ছে। কিন্তু এ অবস্থায় ফেসবুকের কাছ থেকে সাবলাইসেন্সিংয়ের মাধ্যমে স্বত্ব নিয়েছে সনি।

জানা গেছে, সব মিলিয়ে এবারের লা লিগার ১০০টি ম্যাচ দেখাবে। যেখানে এল ক্লাসিকোসহ সব ম্যাচই থাকবে। আজ শনিবার রাতে (২৫ আগষ্ট) অ্যাটলেটিকো-ভায়েকানো ম্যাচ দিয়েই সরাসরি সম্প্রচার শুরু করবে সনি।

দর্শক আগ্রহের কথা ভেবেই ফেসবুকের সঙ্গে এই চুক্তি করেছে সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া। তারই পথ ধরে বাংলাদেশের ফুটবলপ্রেমীরাও টিভি পর্দায় দেখতে পাবেন এবারের লা লিগা। যদিও এনিয়ে এখনো কিছুই জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ব্যবসায়িক দিক থেকে ক্ষতিগ্রস্ত হবে না তারাও। কারণ সনি মোটা অঙ্কের অর্থেই ১০০টি ম্যাচ কিনছে। যদিও চুক্তি নিয়ে দুই পক্ষই অফিসিয়ালি কিছুই জানায়নি।

তবে টেলিভিশনে খেলা দেখা যাবে তাতেই খুশি লা লিগার ভক্তরা। মুঠোফোনে ৯০ মিনিটের লড়াই দেখে কী আর মন ভরে!

আপনার মতামত লিখুন :