এমপি হলেন আব্দুস সালাম মুর্শেদী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আব্দুস সালাম মুর্শেদী।

আব্দুস সালাম মুর্শেদী।

  • Font increase
  • Font Decrease

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনই আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) পদপ্রার্থী আব্দুস সালাম মুর্শেদীকে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের সাবেক ফুটবলার ও এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুর্শেদীকে বিজয়ী ঘোষণা করেন খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও এই উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ডিসেম্বরের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে পারে। আর অক্টোবরের শেষ সপ্তাহে কিংবা নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা রয়েছে। তফসিল ঘোষণা হয়ে গেলে দশম জাতীয় নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের কার্যকারিতা অনুষ্ঠানিকভাবে শেষ হয়ে যাবে। এই হিসাবে প্রায় দুই মাসের মতো সংসদ সদস্য হিসেবে প্রতিনিধিত্ব করতে পারবেন আব্দুস সালাম মুর্শেদী।

এই উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী বলেন, ‘উনাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়। তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। একজনই মনোনয়নপত্র দাখিল করছে, একজনই বৈধ, আজ বিকেল ৫টার পরে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।’

আরও দুই-একজন প্রার্থী উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করলেও তারা তা জমা দেননি।

এর আগে ২৬ জুলাই সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় খুলনা-৪ আসনের এমপি এস এম মোস্তফা রশিদী সুজার। তার মৃত্যুতে এই আসন শূন্য হলে ২০ সেপ্টেম্বর উপনির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন। কিন্তু ৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আব্দুস সালাম মুর্শেদীকে বিজয়ী ঘোষণা করে ইসি।

খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৬ আগস্ট। ২৮ আগস্ট ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন।

আপনার মতামত লিখুন :