সুন্দরবনে অস্ত্র-গুলিসহ ৫ বনদস্যু আটক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সুন্দরবনে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৫ বনদস্যুকে আটক।  ছবি: বার্তা২৪.কম

সুন্দরবনে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৫ বনদস্যুকে আটক। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

খুলনা: সুন্দরবনে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৫ বনদস্যুকে আটক করেছে র‌্যাব-৬।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মো. এনায়েত হোসেন মান্নান ও লে. কমান্ডার জাহিদের নেতৃত্বে পৃথক অভিযানে দাকোপের পানখালী ঘাট ও বটিয়াঘাটা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত জলদস্যুরা হলেন- কয়রার মান্দারবাড়িয়া এলাকার সামাদ গাজীর ছেলে রুবেল গাজী (২২), মহেশ্বরীপুর এলাকার ইসমাইল হোসেনের ছেলে শাহিন সানা (২৩), কয়রার মটবাড়ী গ্রামের আবু তালেব গাজীর ছেলে সিরাজুল গাজী (২২), সাতক্ষীরার শ্যামনগর থানার দাতিনা খালী গ্রামের আব্দুল গনি সানার ছেলে শাহাজামাল সানা (৩০) ও একই থানার চন্ডিপুর গ্রামের আবুল বাশার মোড়লের ছেলে নূরুজ্জামান মোড়ল (২৫)।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান জানান, মঙ্গলবার বিকেলে জেলার বটিয়াঘাটা থানাধীন মটখেয়াঘাট ফুলতলা ছোট বাজার থেকে ৫০০ গজ দক্ষিণ পূর্ব কোনে রুপসা কাজী পাতা নদীর পশ্চিম পাড়ে কতিপয় ব্যক্তি নৌপথে ডাকাতি করার জন্য অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১টি অত্যাধুনিক বিদেশি এক নলা বন্দুক, ১টি পাইপগান, ১১ রাউন্ড শটগানের কার্তুজ ও ২টি রামদাসহ ৩ জনকে আটক করা হয়। আটককৃত জলদস্যুদের জিজ্ঞাসাবাদে জলদস্যু সিরাজুল গাজী জানায়, সে রবিউল বাহিনী ও আনোয়ারুল বাহিনীতে গত ৩ বছর কাজ করে বর্তমানে নিজে নতুন একটি বাহিনী গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে।

এর আগে দাকোপের পানখালী ঘাট এলাকায় অভিযান চালিয়ে সুন্দরবনের দস্যু আলামিন বাহিনীর সদস্য রুবেল গাজী (২২) ও শাহীন সানাকে (২৩) অস্ত্র ও গুলিসহ আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান।

আপনার মতামত লিখুন :