অস্ত্র মামলায় ফাঁসানোর হুমকি দিল ওসি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
অভিযুক্ত বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

অভিযুক্ত বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

  • Font increase
  • Font Decrease

জমি সংক্রান্ত বৈঠকে বিবাদীর পক্ষ নিয়ে বাদীকে থানায় নিজ রুমে ডেকে মারধর করাসহ অস্ত্র ও মাদক মামলার ফাঁসানোর হুমকি দিয়েছে কুমিল্লার বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

সম্প্রতি পুলিশ হেডকোয়াটার্সে আইজিপি কমপ্লেইন সেলে পাঠানো এমন একটি অভিযোগ পত্র গ্রহণ করেছে পুলিশ। অভিযোগ নম্বর এস ৫৮৭।

অভিযোগ পত্রে উল্লেখ্য আছে, কুমিল্লার বরুড়া থানার নলুয়া চাঁদপুর গ্রামের আবু বক্কর ছিদ্দিক নামের একজন ব্যক্তির বাড়ির রাস্তা নিয়ে দীর্ঘদিন সমস্যা চলছিল। সেই সমস্যা সমাধাণের লক্ষ্যে থানাতে বৈঠকের জন্য পুলিশকে অনুরোধ করেন ভিকটিম ছিদ্দিক। গত ২৮ আগস্ট রাতে বাদীর অভিযোগকে আমলে নিয়ে থানাতে বৈঠক বসে পুলিশ ও গ্রামবাসী।

বৈঠক শেষে আনুমানিক রাত ১০ দিকে অভিযোগকারী আবু বক্কর ছিদ্দিককে নিজ রুমে ডাকেন থানার ওসি আজম উদ্দিন মাহমুদ। তার পর জিজ্ঞাস করেন জমি সংক্রান্ত মামলার বাদী তুমি কিনা? আবু বক্কর হ্যাঁ বললে, ওসি দরজা বন্ধ করে দিয়ে আবু বক্করকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করে।

এসময় ওসি বলে, তুই আমার লোকের বিরুদ্ধে অভিযোগ এনে আমার লোককে অপমান করছিস। এসব বলেই বাদী ছিদ্দিকের মাথার চুল ধরে একটানা চড় ধাপ্পর মারতে থাকে ওসি। ওসি আজম উদ্দিন হুমকি দিয়ে বলে, আমি তোকে অস্ত্র ও মাদক মামলায় চালান দেবো,দেখবো তুই কেমনে বাঁচিস।

অভিযোগ পত্রে আরো উল্লেখ্য আছে, এই মারধরে ঘটনা ও মামলায় ফাঁসানোর হুমকি জানালা দিয়ে এলাকার ১৬ জন মানুষ দেখেছিল। তাদের নাম অভিযোগ পত্রে সংযুক্ত করা আছে।

পরে ভিকটিম নিজের নিরাপত্তা, মারধরে বিচার চেয়ে  মহাপুলিশ পরিদর্শক বারাবর অভিযোগ করেন। অভিযোগ পত্রে বলেন, একজন থানার ওসির এমন অপেশাদার আচরণের জন্য তারা আতঙ্কিত। এ ঘটনায় সমাজবাসীর পক্ষে সুষ্ঠু বিচারের দাবি করে আবেদন করেন ভিকটিমের ভাই দেলোয়ার হোসেন।

এদিকে অভিযোগের বিষয়ে ভিকটিম ছিদ্দিকের ভাই দেলোয়ার হোসেন বার্তা২৪.কমকে বলেন, ওসি আজম উদ্দিন মাহমুদ মোটা অংকের টাকার খেয়ে ছিদ্দিককে মারধর করে এবং ভয় দেখায়। তিনি বলেন, থানার সবচেয়ে বড় কর্মকর্তায় হয়েও তিনি কিভাবে একজন নিরাপরাধ মানুষকে অস্ত্র মামলাতে ফাঁসানোর হুমকি দেয়।

অন্যদিকে বরুড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ বার্তা২৪.কম বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। কেউ একজন ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে এমন অভিযোগ করিয়েছে। আমি ছিদ্দিককে কোন হুমকি বা মারধর করেনি।

বৃহস্প্রতিবার (৬ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়াটার্সে আবেদন করা এমন একটি অভিযোগ পত্র বার্তা২৪.কমের হাতে আসে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর