মিশর থেকে আসা ওষুধ জব্দ হয়েছে বিমানবন্দরে- আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অনুমতি ছাড়া মিশর থেকে আনা ওষুধ জব্দসহ একজনকে আটক করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা বিভাগ। আটক ব্যক্তির নাম মো. জামাল। যার পাসপোর্ট নম্বর বিবি-০৪২৬৩৪৮।

রোববার (১৬ সেপ্টেম্বর) ভোরে শাহজালালে শুল্ক গোয়েন্দা সদস্যরা অভিযান চালিয়ে তাকে আটক করে। শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক সহিদুল ইসলাম বার্তা২৪.কমকে বিষয়টি জানান।

সহিদুল ইসলাম বলেন, আটক জামালের কাছ থেকে পাঁচ ধরনের ৩১ হাজার ২৫০ পিস ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধ ডায়বেটিকস, হাঁড়ের ক্ষয় জনিত রোগ, বন্ধ্যাত্ব চিকিৎসায় ব্যবহার করা হয়। জব্দ ওষুধগুলোর মধ্যে রয়েছে ‘ডুফাস্ট ওন’ ১২ হাজার পিস, ‘ম্যক্সটর্ড’ ২ হাজার পিস, ২৫ মিলিগ্রামের ‘নিওরাল’ ১৫ হাজার পিস, ৫০ মিলিগ্রামের ‘নিওরাল’ ২ হাজার পিস ও ‘নোভো র‌্যাপিড’ দুইশ ৫০ পিস।

তিনি বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমতি ব্যতিরেকে বিদেশি ওষুধ আমদানি করা যায় না। জব্দ ওষুধের আনুমানিক মূল্য এক কোটি টাকা। শুল্ক আইন অনুযায়ী জব্দ ওষুধ কাস্স্টমস গোডাউনে জমা দেওয়া হয়েছে।

এর আগে ০৭১২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক ভোর ৫টায় অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় ওই যাত্রীকে গতিরোধ করে। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা দুটি লাগেজ খুলে ওষুধগুলো জব্দ করে।

 

আপনার মতামত লিখুন :