Alexa

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি নৌমন্ত্রীর

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি নৌমন্ত্রীর

নৌমন্ত্রী শাজাহান খান, ছবি: সংগৃহীত

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে ২০০৪ সালের ২১ আগস্ট একটি নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল দিন। এ দিনটি রক্তাক্ত বিভীষিকা ও কলংকময়। এটা ছিল বারুদ রক্তমাখা বীভৎস এক রাজনৈতিক হত্যাযজ্ঞ। বঙ্গবন্ধু কন্যা হাসিনাসহ আওয়ামী লীগের নেতৃত্বকে হত্যা করে নেতৃত্ব শূন্য করা এবং বাংলাদেশের স্বাধীনতা ধ্বংসের জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়। গ্রেনেড হামলাকারীদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

রোববার (১৬ সেপ্টেম্বর) সেগুন বাগিচাস্থ স্বাধীনতা হলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘২১ আগস্ট ভয়ংকর হত্যাযজ্ঞের সঙ্গে জড়িতদের রক্ষায় প্রকাশ্য ভূমিকা রেখেছিল তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার। সেই নৃশংস হত্যাকাণ্ডের প্রকৃত হত্যাকারী ও মদদ দানকারীদের বাঁচাতে বিএনপি-জামায়াত তৈরি করেছিল জজ মিয়া নামক নাটক। পরে অবশ্য জজ মিয়া নামে এক ভবঘুরে, একজন ছাত্র ও একজন আওয়ামী লীগ কর্মীসহ ২০ জনকে গ্রেফতার করা হয়েছিল। অথচ পরবর্তীতে তাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। শুধু তাই নয় তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে গ্রেনেড হামলার সকল আলামত নষ্ট করারও অভিযোগ রয়েছে।’

অনুষ্ঠানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা, শ্রমিক নেতা মো. শাহাবুদ্দিন, মোখলেসুর রহমান, মহসিন ভূইয়া, আবুল হোসেন, কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :