প্রতারণা, জাল দলিল চক্রের চারজন আটক

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাল দলিল চক্রের চারজন আটক। ছবি: বার্তা২৪.কম

জাল দলিল চক্রের চারজন আটক। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশাল: বরিশাল মহানগরী ও বানারীপাড়া উপজেলা থেকে বিপুল পরিমাণ জাল দলিল ও সিলসহ চারজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। বরিশাল পুলিশ লাইনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

আটককৃতরা হলেন- বানারীপাড়ার ইলুহার গ্রামের মৃত একরাম আলী তালুকদারের ছেলে আ. মন্নান তালুকদার (৬০) , মেহেন্দিগঞ্জের আলিমাবাদ গ্রামের আবুল হোসেন চৌকিদারের ছেলে বাবুল (৬০), উজিরপুরের কেশবাকাঠী গ্রামের মৃত আ. করিম হাওলাদারের ছেলে মো. শাহজাহান হাওলাদার (৬০), আগৈলঝাড়ার চাত্রিশীরা গ্রামের মৃত রহিম উদ্দিন মৃধার ছেলে নজর আলী (৬০)।

সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাতে বানারীপাড়া উপজেলার ইলুহার গ্রামে অভিযান চালায় পুলিশ। এ সময় জাল দলিল চক্রের মূল হোতা এক আইনজীবীর সহকারী আ. মন্নান তালুকদারকে (৬০) আটক করা হয়। এছাড়াও তার কাছ থেকে বিপুল পরিমাণে ব্রিটিশ আমল থেকে বিভিন্ন মূল্যের স্ট্যাম্প, বিভিন্ন অফিস আদালতের কয়েকশ সিল, অসংখ্য জাল দলিল, আদালত থেকে দেয়া রায়ের কপি জব্দ করা হয়।

পুলিশ সুপার আরও জানান, পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গোয়েন্দা পুলিশের সদস্যরা বরিশাল মহানগরীর চকবাজার ও বগুড়া রোড এলাকায় অভিযান চালিয়ে বাবুল চৌকিদার (৬০), শাহজাহান হাওলাদার (৬০), নজর আলী মৃধাকে (৬০) আটক করে।

এ সময় তাদের কাছ থেকেও বিপুল পরিমাণ জাল দলিল, মৌজা নকশা, পর্চা, বিভিন্ন মূল্যের বিপুল পরিমাণ স্ট্যাম্প, বাংলাদেশের বিভিন্ন আদালত, ভূমি অফিস ও রেকর্ড অফিসসহ বিভিন্ন দপ্তরের সিল জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, চক্রটি দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। এছাড়াও আটককৃতদের কাছ থেকে তাদের আরও কিছু সদস্যদের নাম পাওয়া গেছে। যা তদন্ত সাপেক্ষে পরবর্তীতে জানানো হবে।

এদিকে আটককৃতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. হুমায়ূন কবির, সহকারী পুলিশ সুপার আবুল বাশার প্রমুখ।

আপনার মতামত লিখুন :