`বাংলাদেশের পাসপোর্টে রোহিঙ্গাদের বিদেশ যাওয়ার সুযোগ নেই’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সংসদ অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী।

সংসদ অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী।

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে রোহিঙ্গাদের বিদেশ যাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, মিয়ানমার থেকে আগত নাগরিকদের অনুকূলে কোন বাংলাদেশি পাসপোর্ট ইস্যু করা হয়নি। যেহেতু মিয়ানমার থেকে আগত নাগরিকদের অনুকূলে কোন বাংলাদেশী পাসপোর্ট ইস্যু হয়নি, সেহেতু তাদের বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে বিদেশে যাওয়ার সুযোগ নেই।

বুধবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদে মমতাজ বেগমের (মানিকগঞ্জ-২) এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এরআগে বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম. আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গিবাদ দমনসহ আইন-শৃঙ্খলা পরিপন্থী কাজের সঙ্গে জড়িতদের সম্পর্কে আগাম তথ্য সংগ্রহ ও তালিকা প্রস্তুত করে গ্রেফতারপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে জঙ্গিবাদ দমনে পুলিশ বাহিনীতে কাউন্টার টেরোরিজম ইউনিট গঠন করে আধুনিক তথ্য প্রযুক্তি সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। জঙ্গিদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের  মাধ্যমে তাদের সহযোগী মদদদাতাদের সনাক্তকরণ এবং জঙ্গি অর্থায়ন বন্ধের মাধ্যমে তাদের আইনশৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড প্রতিরোধসহ জঙ্গি দমনের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে।

আপনার মতামত লিখুন :