স্মার্টকার্ড পেলেন ১৩৬ এমপি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: সংসদ ভবনের বিশেষ বুথ থেকে স্মার্টকার্ড পেয়েছেন ১৩৬ এমপি। এছাড়াও আঙুলের ছাপ ও চোখের আইরিশ দিয়েছেন ৮০০ জন। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ২২তম অধিবেশন চলা পর্যন্ত এই সেবা চালু ছিল।

বুথে দায়িত্বরত নির্বাচন কমিশনের মোহাম্মদপুর থানা অফিসার নজরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন,‘যেসব এমপি স্মার্টকার্ড পাননি প্রথমে তাদের দশ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেয়া হয়। পরে অধিবেশনের শেষ দিন পর্যন্ত আমাদের বুথ থেকে ১৩৬ জন এমপি স্মার্টকার্ড সংগ্রহ করেছেন। আর সংসদে কর্মরত প্রায় ৮০০ জন নাগরিক চোখের আইরিশ দিয়েছেন। সংসদের এই বুথে চারজন কর্মকর্তাসহ আমরা ১৫ জন কাজ করেছি।’

সংসদের তৃতীয় তলায় এই বুথ খোলে নির্বাচন কমিশন (ইসি)। এমপিদের দশ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেয়ার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম বসানো হয়। পাশাপাশি সংসদে কর্মরতদের চোখের আইরিশও নেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম জানান, এটি একটি ভালো উদ্যোগ। কারণ ব্যস্ততার কারণে অনেক এমপি স্মার্টকার্ড নিতে পারেননি। তারা এখন সহজেই স্মার্টকার্ড নিতে পারবেন।

এর আগে ২০১৭ সালের ১ ডিসেম্বর এক যোগে ৩৭টি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়। এখন দেশের প্রতিটি জেলায় স্মার্টকার্ড বিতরণ চলছে।

আপনার মতামত লিখুন :