Alexa

চেয়ারম্যান নিহতের ঘটনায় এলাকা উত্তপ্ত, আটক ৫

চেয়ারম্যান নিহতের ঘটনায় এলাকা উত্তপ্ত, আটক ৫

ছবি: বার্তা২৪.কম

বরিশাল: বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে (৪০) গুলি করে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে তার নিজ ইউনিয়ন।

পাশাপাশি এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একই এলাকার পাঁচজনকে আটক করেছে পুলিশ। এছাড়াও জল্লা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এবং একজন সাব-ইন্সপেক্টরকে ক্লোজড করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হুমায়ন কবির।

তিনি জানান, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত সিরাজ সিকদার, পান্না, আইয়ুব আলী, হরষিত এবং ওই ইউনিয়ন পরিষদের সাবেক একজন সদস্যকে আটক করা হয়েছে। এছাড়াও তাদেরকে জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন তথ্য উদঘাটন প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে ইউপি চেয়ারম্যান নিহতের ঘটনায় শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকেই উজিরপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা। কারফা বাজারের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে বাজারের প্রায় অর্ধশতাধিক দোকানপাট বন্ধ ছিল।

এরমধ্যে একটি গাড়ি ভাঙচুর, বাজারের ভিটি ভবনের পাশে অগ্নিসংযোগ ও ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। এছাড়াও শনিবার সকাল থেকেই পুলিশের সঙ্গে দফায় দফায় স্থানীয়দের বাগবিতণ্ডা হয়।

অপরদিকে বেলা সোয়া ১২টায় ময়নাতদন্ত শেষে চেয়ারম্যান নান্টুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে শের-ই-বাংলা হাসপাতাল কর্তৃপক্ষ। পরে দুপুর আড়াইটার দিকে নিহত চেয়ারম্যানের মরদেহ জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজ মাঠ প্রাঙ্গণে নিয়ে আসা হয়। সেখানে সহস্রাধিক মানুষ তার মরদেহকে ঘিরে অবস্থান নেয়।

এদিকে চেয়ারম্যান নান্টু হত্যাকাণ্ডের ঘটনায় স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. ইউনুসের পিএস আবু সাইদ সম্পৃক্ত রয়েছে বলে অভিযোগ তুলেছে স্থানীয়রা। পাশাপাশি আবু সাইদের সম্পৃক্ততার বিষয়ে সরাসরি অভিযোগ করেছেন উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল। তবে পুলিশ বলছে, বিষয়টি তারা খতিয়ে দেখছে।

এদিকে একই উপজেলার ইচলাদিতে চেয়ারম্যান খুনের ঘটনায় ঘাতকদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ চেষ্টা করছে বলে জানিয়েছেন উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল। এর আগে শুক্রবার রাত থেকেই কারফা বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ, শুক্রবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উজিরপুর ইউনিয়নের কারফা বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু।

আপনার মতামত লিখুন :