বাংলাটিমের সদস্যসহ ৩ জঙ্গি আটক

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট: লালমনিরহাটে পৃথক কয়েকটি সাঁড়াশি অভিযান চালিয়ে বাংলাটিমের অন্যতম সদস্যসহ ৩ জঙ্গিকে আটক করেছে র‌্যাব। এ সময় ২টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, বিপুল পরিমাণ জঙ্গি বিষয়ে লেখা বই-লিফলেট উদ্ধার করা হয়েছে।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নিজস্ব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান রংপুর র‌্যাব ১৩ এর কমান্ডিং অফিসার (সিও) মোজাম্মেল হক।

আটককৃতরা হলেন- কালীগঞ্জ উপজেলার ভোটমারী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) লালমনিরহাট জেলা সমন্বয়ক মেহেদী সাদ্দাম হোসেন (২২), পাটগ্রাম পৌরসভার রসুলগঞ্জ এলাকার জামিনুর রহমানের ছেলে রুহুল আমিন (২২) ও একই পৌরসভার শমসেরপুর এলাকার ছলেমান আলীর ছেলে খোকন মিয়া (২১)।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ এর একটি দল শনিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় কালীগঞ্জের ভোটমারী এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি ও জঙ্গি বিষয়ে লেখা বই-লিফলেটসহ মেহেদী সাদ্দাম হোসেনকে আটক করে।

অপর একটি অভিযানে পাটগ্রাম রসুলগঞ্জ থেকে বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি, জঙ্গি বই ও লিফলেটসহ রুহুল আমিনকে আটক করা হয়। একই এলাকার কোর্টতলি বাইপাস সড়ক থেকে জঙ্গি বই ও লিফলেটসহ খোকন মিয়াকে আটক করে র‌্যাব ১৩ এর অপর একটি দল।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, তারা প্রায় এক বছর ধরে গোপনে এবিটির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে নাশকতার পরিকল্পনা করছিল। জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের চাঁদা আদায় এবং অস্ত্রশস্ত্র সংগ্রহ করছিল বলে তারা র‌্যাবের কাছে স্বীকার করেন। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান মোজাম্মেল হক।

আপনার মতামত লিখুন :