উন্নয়ন মেলায় পীরগঞ্জবাসীর সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জেলা প্রশাসক এনামুল হাবীব। ছবি: বার্তা২৪.কম

জেলা প্রশাসক এনামুল হাবীব। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সরকারের উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগণের সামনে তুলে ধরার উদ্দেশে সারাদেশে শুরু হচ্ছে ‘৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮’। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী রংপুরের পীরগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বলবেন।

বুধবার (৩ অক্টোবর) এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব।

জেলা প্রশাসক জানান, ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে সারাদেশে একই দিনে শুরু হওয়া এই মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। মেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগণকে সচেতন করা, জনগণের অংশীদারিত্ব বাড়ানো, সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা হবে। এছাড়াও বর্তমান সরকারের উন্নয়ন, সাফল্য, আন্তর্জাতিক অর্জন, স্বীকৃতি তুলে ধরা হবে।

এনামুল হাবীব জানান, মেলায় জেলা পর্যায়ের সরকারি দফতর, সংস্থা, ব্যাংক, বীমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি দেশি-বিদেশি উন্নয়ন সংস্থা, শিল্পকারখানার মালিক, ব্যবসায়ীসহ ১০১টি প্রতিষ্ঠানের ১২৭টি স্টল অংশগ্রহণ করবে। সেখানে রূপকল্প ২০২১ ও ২০৪১ সম্পর্কে জনগণকে সচেতন করাসহ দেশের ঐতিহ্য ও পর্যটন সম্ভাবনা এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পদ্মা সেতু, ঢাকা এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ অবকাঠামোর উন্নয়নের বিষয়ে বাংলাদেশের অর্জন তুলে ধরা হবে।

এদিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন- সিনিয়র তথ্য অফিসার হুমায়ুন কবীর, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, জেলার দফতর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল প্রমুখ।

আপনার মতামত লিখুন :