আনিসুর রহমানের সঙ্গে  জকিগঞ্জ অ্যাসোসিয়েশনের মতবিনিময়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লন্ডনে বসবাসরত ভাষাতত্ত্ববিদ, মনোবিজ্ঞানী, সমাজতত্ত্ববিদ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে খ্যাতিমান বহুগ্রন্থ প্রণেতা অধ্যাপক ড. আহমদ আনিসুর রহমানের সঙ্গে মতিবিনিময় করেছেন সিলেটের জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা।

গত ১ অক্টোবর লন্ডনের স্থানীয় সময় বিকেল ৬টায় পূর্ব লন্ডনের ৪৪ ওয়াটস গ্রোভে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেটের জকিগঞ্জের সন্তান আহমদ আনিসুর রহমান হার্ভার্ডসহ বিশ্বের বিভিন্ন দেশের সতেরটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন। তাঁর পৈতৃক নিবাস জকিগঞ্জ উপজেলার গঙ্গাজল গ্রামে।

সভায় আনিসুর রহমান তাঁর শিক্ষা জীবনের প্রাথমিক পর্যায় থেকে উচ্চ পর্যায় পর্যন্ত সময়কালের স্মৃতিচারণা করেন।

ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, নিজ এলাকার বহু প্রবাসী দেশে বিদেশে খ্যাতি অর্জন করেছেন। এসব গুণীজনদের সম্মানিত করা প্রয়োজন। আনিসুর রহমনের মত এরকম আরও বহু আলোকিত জন আমাদের সমাজকে আলোর পথ দেখাবেন। যারা হবেন এগিয়ে যাওয়ার সাহস ও প্রেরণার উৎস। অ্যাসোসিয়েশন থেকে এ নিয়ে নিয়মিত আয়োজন রাখা হবে বলেও জানান তারা।

মত বিনিময় সভায় বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ইংল্যান্ডে বসবাসরত জকিগঞ্জের সন্তান আইনজ্ঞ মাশুক আহমদ খান।

অ্যাসোসিয়েশনের সভাপতি হামিদুর রাহমান চৌধুরী আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মো: আব্দুল কুদ্দুছের উপস্থাপনায় এসময় বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মাওলানা শিহাব উদ্দিন, নির্বাহি সদস্য ও সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সহ-সভাপতি কমরউদ্দিন চৌধুরী পাপলু, মো. আবদুল আউয়াল হেলাল, নির্বাহি সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক শামীম শাহান, কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহমুদ ইমন প্রমুখ।

মত বিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক রাসেল আলম চৌধুরী বাবু, অফিস সম্পাদক বদরুজ্জামান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসি আজাদ চৌধুরী ও নির্বাহী সদস্য মাওলানা ফরিদ আহমদ চৌধুরী প্রমূখ।

 

আপনার মতামত লিখুন :