পৃথক ২ মামলায় হবিগঞ্জে ৩ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও বানিয়াচঙ্গে পৃথক দুটি হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১০ অক্টোবর) দুপুরে মামলা দুটির রায় দেন জেলা ও দায়রা জজ এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ।

আজমিরীঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাছির মিয়া হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম নাসিম রেজা। বুধবার দুপুরে দেওয়া এ রায়ে দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার শিবপাশা গ্রামের সাবিউর রহমান ও গাজিউর রহমান।

মামলার বিবরণ থেকে জানা যায়, ‘২০১৩ সালের ৯ জুন সাবিউর রহমান ও গাজিউর রহমান নিহত বাছির মিয়াকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে। এ ঘটনার পর জিলু মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। রায়ে দণ্ডপ্রাপ্ত গাজিউর রহমান পলাতক রয়েছেন।

এদিকে বানিয়াচঙ্গে কৃষক সত্যজিত দাস হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় অরবিন্দু দাসকে (৩৫) ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন। দণ্ডপ্রাপ্ত অরবিন্দু দাস নবীগঞ্জ উপজেলার চৌকি গ্রামের মনিন্দ্র দাশের পুত্র।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১১ ফেব্রুয়ারি রাত ১০টায় সত্যজিৎ দাস গ্রামের মাঠে কীর্ত্তণ শুনতে যায়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ১৫ ফেব্রুয়ারি বিকালে গ্রামের শ্মশানঘাট সংলগ্ন ডোবা থেকে হাত বাঁধা অবস্থায় তার গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বোন অনিকা রাণী দাশ বাদী হয়ে ১৬ ফেব্রুয়ারী অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ১৩ জুন ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। রাষ্ট্রপক্ষে ১৮ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :