Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

আদালতে বিদ্যুৎ বিভ্রাট, এনওসিএস‘র সব স্টাফ বরখাস্ত

আদালতে বিদ্যুৎ বিভ্রাট, এনওসিএস‘র সব স্টাফ বরখাস্ত
ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে অবস্থিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে (অস্থায়ী) গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার সময় বিদ্যুৎ বিভ্রাট সৃষ্টি হওয়ায় লালবাগ এনওসিএস‘র সকল স্টাফকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যুৎ বিভাগ।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস।

বহুল আলোচিত গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়েছে। বুধবার (১০ অক্টোবর) দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষেণা করেন। তবে রায় ঘোষণার সময় অন্ধকারে ছিল আদালত কক্ষ।

বেলা ১১টা ৪০ মিনিটে রায় পড়া শুরু করেন বিচারক শাহেদ নূর উদ্দিন। ওই সময়েই আদালত কক্ষের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে বিচারক শাহেদ নূর উদ্দিন রায় পড়া চালিয়ে যান। এসময় আদালতের একজন কর্মকর্তা মোবাইলের টর্চ বের করে আলো দিতে থাকেন। এর মধ্যে একবার বিদ্যুৎ এলেও কয়েক মিনিট পরেই আবারো চলে যায়।

এদিকে বিদ্যুৎ না থাকায় রায় শোনার জন্য আদালতে উপস্থিত জনতা উৎসুক হলেও বিচারকের কণ্ঠ তারা শুনতে পাইনি। এজন্য কারো কারো মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়।

ঐতিহাসিক এ রায় ঘোষণার দিনে আদালত চত্বরে বিদ্যুৎ না থাকায় দায়িদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিদ্যুৎ বিভাগ। কর্মকর্তাদের বরখাস্তের পাশাপাশি তদন্ত কমিটিও গঠন করারও নির্দেশ দিয়েছে।

সচিব ড. আহমদ কায়কাউস জানান, ডিপিডিসির প্রধান প্রকৌশলী সারয়ার ই কায়নাতকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব ফায়জুল করীমকে প্রধান করে পৃথক কমিটি করা হয়েছে। কমিটিকে বৃহস্পতিবারের (১১ অক্টোবর) মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির লালবাগ এনওসিএস এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আহসান উজ জামান বার্তা২৪.কমকে বলেন, কমলদহ ফিডার ট্রিপ করায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। পরে চালু করলেও আবার লালবাগ থানার কাছে লাইনে আগুন ধরে যায়। রায়ের বিষয়ে আমরা আগে থেকেই এলার্ট ছিলাম। দ্রুত লাইন মেরামত করে সরবরাহ করা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

আহসান উজ জামান আরও জানান, ঘটনাস্থলটি মিডফোর্ড সাব স্টেশনের অধীনে কমলদহ ফিডার নামে পরিচিত। এই ফিডারটি দিয়ে কারাগারে বিদ্যুৎ সরবরাহ করা হয়। ফিডারের চকবাজার নুরানী কোল্ডড্রিংকসের কাছে এরিয়াল ক্যাবলে ফল্ট হয় ১১ টা ৪২ মিনিটে। সাধারণত বৃষ্টিতে এ ধরণের সমস্যা হয়।

তিনি বলেন, আমাদের একটি টিম আগে থেকেই কারাগার এলাকায় ছিলো। তারা ১২টা ৩ মিনিটে সরবরাহ চালু করে। পরে আবার ১২ টা ৮ মিনিটে বনফুলের সামনে আগুন ধরে যায়। এরপর ৫মিনিট বন্ধ রেখে মেরামত করা হয়।

এ ঘটনায় ডিপিডিসিও তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে।

আপনার মতামত লিখুন :

চকবাজার থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার

চকবাজার থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার
চকবাজার থেকে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব, ছবি: সংগৃহীত

রাজধানীর চকবাজার এলাকার আগানবাব দেউরি থেকে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত পৌনে ১১টার দিকে আগারবাগ দেউরির মেসার্স আইআর ট্রেডিংয়ের সামনের রাস্তায় অভিযান চালিয়ে ৩৯ পিস ইয়াবা, ২টি মোবাইল সেট ও নগদ সাত হাজারসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম মো. আমির হোসেন অনিক (২৬)। সে ওই এলাকার বাসিন্দা।

র‌্যাব-১০ এর একটি দল গোপনসূত্রে চকবাজার এলাকায় মাদক দ্রব্য ক্রয়-বিক্রয়ের খবর পায় পরে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। তার বিরুদ্ধে চকবাজার থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সিলেটে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

সিলেটে বজ্রপাতে এক শিশুর মৃত্যু
সিলেটে বজ্রপাতে এক শিশুর মৃত্যু, ছবি: সংগৃহীত

সিলেটে বজ্রপাতে এহসানুল হক (১২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত এহসানুল হক কোম্পানীগঞ্জ উপজেলার লামাপাড়া গ্রামের শামসুল ইসলামের ছেলে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দিবাগত রাত ১টার দিকে কোম্পানীগঞ্জ এলাকার পাড়ুয়া লামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১টার দিকে পাড়ুয়া লামাপাড়া গ্রামের পশ্চিমে ধানের চারা মেরামতের কাজ করছিলেন এহসানুল ও তার বাবা শামসুল।

এ সময় হঠাৎ বজ্রপাত হলে এহসানুল সঙ্গে সঙ্গে মৃত্যুর কোলে টলে পড়ে। তবে এহসানুল হকের বাবা শামসুল ইসলাম সম্পূর্ণ সুস্থ আছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র