শোষণ থেকে বাঁচতে জেগে উঠছে মানুষ: সুলতানা কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

দেশ থেকে এখনও শোষণ যায়নি। শোষণ থেকে বাঁচতে এখনও বাংলার মানুষ বার বার জেগে উঠছে বলে মন্তব্য করেছেন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক সুলতানা কামাল।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) রাত পৌনে আটটার দিকে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে উদীচী কক্সবাজার সংসদের দ্বাদশ সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

সুলতানা কামাল বলেন, শোষণের দিন এখনও শেষ হয়ে যায়নি। কিন্তু শোষণকে ভাঙার জন্য মানুষ চেষ্টা করছে। যার কারণে বার বার মানুষ জেগে উঠার ঘটনা ঘটছে। কিন্তু তা যথেষ্ট নয়।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা আরও বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের উত্তরাধিকার হতে হবে। দেশের রাজনীতি আজ সংস্কৃতিবিহীন হয়ে গেছে। এই সংকট থেকেও উত্তরণ ঘটাতে জেগে উঠতে হবে।

উদীচী কক্সবাজার সংসদের দ্বাদশ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যাপক মফিদুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব বোরহান মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বীরঙ্গনা চেমন বাহার বেগম ও কমলা বিবি, মুক্তিযোদ্ধা পরিমল বড়ুয়া, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তপন, সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, কক্সবাজার সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোহাম্মদ নজিবুল ইসলাম ও উদীচী কক্সবাজার সংসদের সভাপতি কল্যাণ পাল প্রমুখ।

আপনার মতামত লিখুন :