শাবিতে ভর্তি যুদ্ধে লড়ছে ৭৬ হাজার শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

  • Font increase
  • Font Decrease

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি যুদ্ধে এবার লড়ছেন ৭৬ হাজার ১৬০ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে।

আগামী শনিবার (১৩ অক্টোবর) সকাল এবং দুপুরে দুটি পর্বে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী এবার পরীক্ষায় অংশ নিচ্ছে। শনিবার সকাল ৯টায় `এ’ ইউনিটের ও দুপুর ২টায় `বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। `এ’ ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ৮ টিসহ মোট ৩৫ টি কেন্দ্রে ও `বি’ ইউনিটে মোট ৫৩ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ১৭০৩ টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭৬ হাজার ১৬০ জন শিক্ষার্থী।

পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে পরীক্ষার দিন সিলেট নগরীতে দুইটি মোবাইল কোর্ট কাজ করবে। ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর থেকে এসএমএসের মাধ্যমে এবং Admission.sust.edu ওয়েবসাইট থেকে সিটপ্ল্যান সম্পর্কে জানা যাবে।

ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ জানান, ‘শিক্ষার্থীরা পরীক্ষার হলে শুধু মাত্র নির্দিষ্ট ক্যালকুলেটর নিয়ে আসতে পারবে। অন্য কোনো ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।’

তিনি জানান, পরীক্ষা চলাকালীন সময়ে ক্যাম্পাসে কোন ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, মিছিল ও সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান অধ্যাপক জহীর উদ্দিন আহমদ।

আপনার মতামত লিখুন :