সমগ্র বাংলাদেশে উন্নয়নের ছোঁয়া পড়েছে: প্রধানমন্ত্রী

রেজা-উদ্-দৌলাহ প্রধান, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পটুয়াখালী থেকে: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমগ্র বাংলাদেশে উন্নয়নের ছোঁয়া পড়েছে। মানুষের জীবনমান উন্নত হচ্ছে। প্রত্যেকটা মানুষ সুন্দরভাবে বসবাস করছে।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে পটুয়াখালিতে ১৬ টি প্রকল্পগুলোর উদ্বোধন শেষে এক সমাবেশে তিনি এসব বলেন।

স্বপ্নের ঠিকানা ঘুরে দেখার অভিজ্ঞতার বর্ণনা দিয়ে শেখ হাসিনা বলেন, উন্নয়ন করতে গিয়ে কোন মানুষ যাতে কষ্ট না পায়, তাদের জীবনমান যেন ব্যহত না হয় সেদিকে খেয়াল রেখেছি। প্রকল্পের জন্য যাদের জমি নিয়েছি তাদের তিনগুণ বেশি ক্ষতিপূরণ দিয়েছি। তাদের জন্য বাসস্থান নির্মাণ করেছি। তাদের বাড়ি ঘুরে দেখেছি। কথা বলেছি। তারা সবাই খুব খুশি।

তিনি আরো বলেন, পটুয়াখালি পর্যন্ত আসতে কোনো ব্রিজ ছিল না। এর সবগুলো ব্রিজ আওয়ামী লীগ সরকারের করা। নদী ড্রেজিং করা হবে। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নদীগুলোকে কার্যকর করা হবে। পায়রা বন্দরকে ভবিষ্যতে ডিপ সি পোর্ট হিসেবে গড়ে তোলা হবে।

দক্ষিণাঞ্চল সব সময় অবহেলিত ছিল মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৮১ সালে প্রতিকূল পরিস্থিতিতে দেশে ফেরার পর আমি টুঙ্গীপাড়া থেকে স্পিডবোটে করে বরগুনা পর্যন্ত ভিজিট করেছি। এ অঞ্চলে মানুষের ঘরে ঘরে গিয়ে তাদের দু:খ দুর্দশা দেখেছি। অথচ সে সময়কার শাসকরা এ অঞ্চলের মানুষের উন্নয়নের সম্ভাবনা চোখে দেখেনি।

দক্ষিণাঞ্চলে মানুষের জীবনমানের উন্নয়নের জন্য এ এলাকায় এলএমজি টার্মিনাল, মাল্টিপারপাস সাইক্লোন সেন্টার  নির্মাণ করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এ অঞ্চলে মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে বহুপরিকল্পনা গ্রহণ করেছি। দ্বিতীয় পরমাণু বিদ্যুৎ কেন্দ্র এ অঞ্চলে নির্মাণ করার জন্য ফিজিবিলিটি স্টাডি করা হচ্ছে। এটা আমরা করে দেব।

বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী নৌকা মার্কায় ভোট চান সকলের কাছে।

দুপুরে বিরতি শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনায় যাবেন। সেখানেও তিনি ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। বিকেল ৩টায় তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন।

আপনার মতামত লিখুন :