প্রধানমন্ত্রী আসছেন, উৎসবের আবহ ময়মনসিংহে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ব্যানার-তোরণে উৎসবের রঙে ময়মনসিংহ। ছবি: বার্তা২৪.কম

ব্যানার-তোরণে উৎসবের রঙে ময়মনসিংহ। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ নগরীতে যেন উৎসবের রঙ লেগেছে। পরিচ্ছন্ন-পরিপাটি ও নান্দনিক এই নগরী এখন ব্যানার-ফেস্টুন-তোরণ আর বিলবোর্ডে ঢেকে গেছে। বর্ণিল সাজে সেজেছে নগরী। ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক থেকে নগরীর অলি-গলি বাদ নেই কোনো পয়েন্টই।

নগরীর প্রতিটি রাস্তাঘাট ও গুরুত্বপূর্ণ পয়েন্টে এখন দৃশ্যমান এসব তোরণ, ব্যানার, ফেস্টুন। বিশেষ করে তোরণের উপর শোভা পাচ্ছে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/02/1541131360482.gif

আজ শুক্রবার (২ নভেম্বর) ময়মনসিংহ নগরীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টায় নগরীর সার্কিট হাউজ মাঠে ঐতিহাসিক এক জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এর আগে প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরেই মূলত এসব আয়োজন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ময়মনসিংহবাসীর মাঝে উৎসবের আবহ তৈরি হয়েছে। দীর্ঘ প্রায় ৬ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে আসছেন। এ কারণে সর্বোচ্চ জনসমাগমের মধ্যদিয়ে তাকে বরণ করে নিতে উন্মুখ হয়ে আছে স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/02/1541131390903.gif

বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ এক সংবাদ সম্মেলনে সেই ইঙ্গিতই দিয়েছেন দলটির সর্বোচ্চ পর্যায়ের নেতারা।

ইতিপূর্বে ১৪৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধনের কথা থাকলেও শেষ সময়ে এসে সেই সংখ্যা বেড়ে গিয়ে ১৯৬-এ পৌঁছেছে বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

তিনি বলেন, ‘স্মরণকালের সর্ববৃহৎ এক জনসভার অপেক্ষায় আছে ময়মনসিংহবাসী। আর এ জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুকন্যা, মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা সর্বোচ্চ জনসমাগম ঘটিয়ে এবং আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১১টি সংসদীয় আসন উপহার দিয়ে নেত্রীর মন জয় করতে চাই। সেই প্রস্তুতি নিয়েই সকলে মিলেমিশে কাজ করছি।’