প্রধানমন্ত্রীর আগমনে ময়মনসিংহে রেকর্ড জনসমাগমের টার্গেট

রেজা-উদ-দৌলাহ, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ থেকে: চলতি মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে সর্বশেষ জনসভায় অংশ নিতে ময়মনসিংহে আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ময়মনসিংহ বিভাগ ও সিটি করপোরেশন ঘোষণার পর প্রথমবারের মতো এই শহরে আসছেন তিনি। তাই প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত বিভাগবাসী। প্রায় ছয় বছর আগে সর্বশেষ ময়মনসিংহ সফরে এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা।

এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্তে বিভিন্ন বিরোধী দলীয় জোটগুলোর সঙ্গে চলমান সংলাপকালীন প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফর বিশেষ গুরুত্ব বহন করছে। ধারণা করা হচ্ছে বিভাগবাসীর জন্য উন্নয়নের বার্তার পাশাপাশি নির্বাচন নিয়েও বিশেষ বার্তা দেবেন আওয়ামী লীগ সভাপতি।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ময়মনসিংহ আসছেন ১৪৮টি উন্নয়ন প্রকল্প নিয়ে। এর মধ্যে ময়মনসিংহ বিভাগের ৪টি জেলায় ৬৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৮২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/02/1541142102138.gif

প্রকল্পগুলোর মধ্যে আছে- ময়মনসিংহ বিভাগের নতুন বিভাগীয় শহরের ভিত্তিপ্রস্তর, বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আরআরএফ-ময়মনসিংহ রেঞ্জ, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্প প্রমুখ।

উদ্বোধনের অপেক্ষায় থাকা ৬৬টি উন্নয়ন প্রকল্পের মধ্যে ময়মনসিংহ জেলায় ২৮টি, নেত্রকোনা ও শেরপুরে ১৬টি করে ৩২টি এবং জামালপুরে ছয়টি প্রকল্প রয়েছে।

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এখানেই আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা সমাবেশের সভাপতিত্ব করবেন।

বিশেষ করে দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রায় তিন দশকের প্রাণের দাবি ময়মনসিংহকে বিভাগে উন্নীত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পর্যায়ক্রমে ময়মনসিংহ শিক্ষা বোর্ড ও ময়মনসিংহ সিটি করপোরেশনও উপহার দেন বঙ্গবন্ধু কন্যা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/02/1541142140424.gif

ময়মনসিংহ বিভাগবাসীর জন্য প্রধানমন্ত্রীর এসব উপহারে স্বভাবতই উচ্ছ্বসিত এ অঞ্চলের বাসিন্দারা। প্রধানমন্ত্রীর আগমনে তাই চাঙা আওয়ামী লীগের নেতাকর্মীরা, কৃতজ্ঞ স্থানীয় সাধারণ জনতা। সবাই এক সঙ্গে বঙ্গবন্ধু কন্যাকে বরণ করে নিতে উন্মুখ হয়ে আছেন। সাজসাজ রব বইছে গোটা শহরে। ঝকঝকে-তকতকে করে সাজানো হয়েছে ময়মনসিংহ নগরীকে।

প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে আনন্দে উজ্জীবিত দলীয় নেতাকর্মীদের শুক্রবার সকাল থেকে বাস, ভ্যান, ট্রাকে করে বাদ্যযন্ত্র বাজিয়ে জনসভাস্থলের দিকে যেতে দেখা গেছে। রেকর্ড জনসমাগমের টার্গেট মাথায় রেখে প্রস্তুতি গ্রহণ করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আয়োজকদের মতে, সবকিছু ঠিকঠাক থাকলে এবার ১৫-২০ লাখেরও বেশি জনসমাগম ঘটবে প্রধানমন্ত্রীর জনসভায়।